Prothom Kolkata

Popular Bangla News Website

কুমিল্লার ঘটনায় ইকবালসহ চার আসামি ফের পাঁচ দিনের পুলিশি হেফাজতে

1 min read

।।প্রথম কলকাতা।।

কুমিল্লার নানুয়ার দীঘির পাড়ের অস্থায়ী পূজা মণ্ডপে পবিত্র কোরান শরিফ রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত হিসাবে গ্রেফতার হওয়া ইকবাল হোসেনসহ চারজনকে ফের পাঁচ দিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছে আদালত। শুক্রবার দুপুরে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানার আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ইকবালসহ চার আসামিকে আদালতে হাজির করে ফের সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানায় সিআইডি।

সিআইডির এএসপি এনামুল হক জানিয়েছেন, ‘আসামিদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। আমরা আসামিদের বিরুদ্ধে সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়েছিলাম। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’ এ মামলায় প্রধান অভিযুক্ত ভবঘুরে-মাদকাসক্ত হিসাবে পরিচিত ইকবাল হোসেন, সেই সঙ্গে রয়েছে, ৯৯৯ নম্বরে পুলিশকে ফোন করা রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহ।

এর আগে ২৩শে অক্টোবর দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা জাহানের আদালতে ইকবালসহ চারজনকে হাজির করে ১০ দিনের হেফাজত চায় পুলিশ। শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের সাতদিনের পুলিশি হেফাজত মঞ্জুর করেন। অন্যদিকে, পূজামণ্ডপ ভাঙচুরের ঘটনায় কুমিল্লার বিভিন্ন থানায় এ পর্যন্ত ১১টি মামলা হয়েছে। এর মধ্যে কোতোয়ালি মডেল থানায় সাতটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দু’টি এবং দাউদকান্দি ও দেবীদ্বার থানায় একটি করে মামলা হয়েছে। এসব মামলায় শুক্রবার পর্যন্ত ৮৯ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ