Prothom Kolkata

Popular Bangla News Website

অবশেষে স্বস্তি! পাঁচ পাতার জামিন আদেশ, আরিয়ানের বাড়ি ফেরা সময়ের অপেক্ষা

1 min read

।।প্রথম কলকাতা।।

২৮ অক্টোবর বৃহস্পতিবার মুম্বই ক্রুজ ড্রাগস বাজেয়াপ্ত মামলায় বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান এবং অন্য দু’জনকে জামিন দিয়েছে বম্বে হাইকোর্ট। তবে, গতকাল জেল থেকে ছাড়া পাননি আরয়ান সহ আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচা। শুক্রবার বোম্বে হাইকোর্ট পাঁচ পৃষ্ঠার জামিন আদেশ প্রকাশ করার পাশাপাশি আরিয়ানকে পাসপোর্ট সমর্পণের নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে আরিয়ানকে নির্দেশ আদালত নির্দেশ দিয়েছে পিআর বন্ডে এক লক্ষ টাকা জামিন হিসাবে জমা দেওয়ার জন্য। পাশাপাশি জানা গিয়েছে, খান পরিবার ঘনিষ্ঠ বলিউড অভিনেত্রী জুহি চাওলা এদিন আরিয়ান খানের বিল সিকিউরিটিতে স্বাক্ষর করেছেন।

এদিকে, মুম্বই ক্রুজ ড্রাগস মামলায় টাকা নেওয়ার অভিযোগের পরে গ্রেফতার থেকে অন্তর্বর্তী সুরক্ষা চেয়ে এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়ে দায়ের করা একটি পিটিশন নিষ্পত্তি করেছে বোম্বে হাইকোর্ট।

একনজরে পাঁচ পৃষ্ঠার জামিন আদেশ:


• আরিয়ান খানকে এক বা একাধিক জামিন সহ এক লক্ষ টাকার একটি পিআর বন্ড কার্যকর করতে হবে।
• আদেশে তাঁকে ‍অনুরূপ কার্যকলাপে লিপ্ত না হওয়া বা সহ-অভিযুক্ত বা অনুরূপ ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা বা অনুরূপ কার্যকলাপে লিপ্ত ব্যক্তিদের ফোন না করার জন্য বলা হয়েছে৷
• আরিয়ান পূর্বানুমতি ব্যতীত দেশ ত্যাগ করতে পারবেন না এবং তিনি সোশ্যাল মিডিয়া সহ মিডিয়াতে মামলার বিষয়ে বিবৃতি দিতে পারবেন না। তিনি তাঁর তদন্তকারী অফিসারকে না জানিয়ে মুম্বই ছাড়তেও পারবেন না।
• আদেশে আরও বলা হয়েছে যে আবেদনকারীকে তাঁদের উপস্থিতি চিহ্নিত করতে প্রতি শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর দু’টোর মধ্যে এনসিবি মুম্বই অফিসে উপস্থিত থাকতে হবে।
• কোন যুক্তিসঙ্গত কারণ দ্বারা বাধা না হলে সব তারিখে আদালতে হাজিরা দিতে হবে।
• তলব মাত্রই এনসিবি অফিসে যেতে হবে।
• যদি এর কোনওটি লঙ্ঘন করা হয় তবে এনসিবি সরাসরি এনডিপিএস আদালতে জামিন বাতিলের জন্য আবেদন করতে পারে।
• স্পেসাল এনডিপিএস কোর্টে পাসপোর্ট জমা দিতে হবে।

এদিকে, আরিয়ান খানের আইনজীবীরা জানিয়েছেন, জেল থেকে বের হওয়া এখন বাদশা খানের ছেলের কাছে কেবল মাত্র সময়ের অপেক্ষা। পুত্রকে নিয়ে আসার জন্য এরমধ্যেই মন্নত থেকে আর্থার রোড জেলের উদ্দেশে রওয়ানা দিয়েছেন শাহরুখ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ