Prothom Kolkata

Popular Bangla News Website

করোনার বাড়বাড়ন্ত ! সংক্রমণ নিয়ন্ত্রণে এবার কনটেইনমেন্ট জোন জারি বর্ধমানে

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিগত কয়েকদিনে বর্ধমানের ২৭নম্বর ওয়ার্ড শ্যামলাল চক এলাকায় বেশ কয়েকজন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আজ প্রশাসনের তরফে শ্যামলাল চক এলাকাকে পুরোপুরি কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হল। পুরো বর্ধমানে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৫৮ জন যার মধ্যে ১৭ জনই শ্যামলাল চকের বাসিন্দা। সেই কারণেই আগামী সাতদিন সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বাইরে থেকে কোনো মানুষ এই ক’দিন শ্যামলাল চক এলাকায় ঢুকতে পারবেন না।

আজ সদর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, বর্ধমান পুরসভার সহ পুর-প্রশাসক আইনুল হক, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী সহ প্রশাসনের প্রতিনিধিরা এলাকা পরিদর্শন করেন। চলে স্যানিটাইজেশনের কাজ। তাঁরা এলাকার মানুষকে সচেতন করেন। মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হয়।পাশাপাশি স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নেন এলাকার মানুষদের। এছাড়া, শ্যামলাল চক এলাকায় কারা কারা টিকা নিয়েছেন এবং কারাই বা বাকী আছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

আরটিপিসিআর টেস্টের ওপরেও জোর দেওয়া হচ্ছে। আগামী সময়ে কোভিড বিধি না মানা হলে কঠোর ব্যবস্থার নেবে প্রশাসন। সদর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস জানান, “এই এলাকায় বাইরে থেকে অনেক লোক আসে। করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে। সেই কারণে পুরসভার তরফে নোটিফিকেশন জারি করার পর আমরা আজ কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করলাম। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নিয়ম জারি থাকবে।“

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ