Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রেকিং : ৩১শে অক্টোবর থেকে রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন

1 min read

। । প্রথম কলকাতা । ।

এতদিন ধরে সাধারণ মানুষ দাবি তুলেছিলেন রাজ্যে লোকাল ট্রেন চালানো হোক। অবশেষে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রাজ্য। ৩১ শে অক্টোবর থেকে ৫০% যাত্রী নিয়ে চালু হচ্ছে লোকাল ট্রেন। রেল কর্তৃপক্ষ জানিয়েছিলেন রাজ্যের অনুমতি পেলেই তারা পরিষেবা চালু করে দেবে। ৩১ শে অক্টোবর থেকে প্রায় ২ বছর পর চালু হতে চলেছে লোকাল ট্রেন। এতদিন স্টাফ স্পেশাল নাম চালানো হচ্ছিলো ট্রেন। এবার ট্রেনের নাম ধরেই শোনা যাবে এনাউন্সমেন্ট ।

ধাপে ধাপে সবক্ষেত্রেই উঠে যাচ্ছে বিধি নিষেধ। দক্ষিণ পূর্ব রেলের তরফে জানানো হয়েছিল নবান্ন থেকে অনুমতি যেদিন মিলবে তার পরদিন থেকেই লোকাল ট্রেন চালাতে প্রস্তুত রয়েছে পূর্ব রেল। রেলের তরফে জানানো হয়েছিল রেল রাজ্য সরকারের নির্দেশ মেনে চলবে। রেল প্রস্তুত আছে রাজ্য সরকার যেদিন বলবে পরদিন থেকেই লোকাল ট্রেন চালানো হবে।এমনকি ১৬ ই নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুল। এই ঘোষণার পর থেকেই প্রশ্ন উঠেছিল কবে লোকাল ট্রেন চালু হবে। স্কুল কলেজ শিক্ষকদের যাতায়াতের ব্যবস্থা লোকাল ট্রেন না থাকলে কী ভাবে করবেন? এছাড়াও যেসমস্ত ছাত্রছাত্রীরা ট্রেনের মাধ্যমে স্কুল কলেজে যাতায়াত করেন তারাই বা কী করে করবেন। সেই নিয়ে একটা প্রশ্ন থাকছিল।

এই পরিস্থিতিতে রেল কর্তৃপক্ষ জানিয়েছিলেন ট্রেন চলাচলের জন্য তারা প্রস্তুত রয়েছে শুধু রাজ্য সরকারের সবুজ সংকেত পেলেই ট্রেন চলাচল শুরু করা যাবে।অবশেষে ৫০% যাত্রী নিয়ে ৩১ অক্টোবর থেকে লোকাল ট্রেনের চাকা ছুটবে এই রাজ্যে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ