Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : আদালতের রায়ে স্বস্তিতে আলাপন, দিল্লিতে মামলা স্থানান্তরের নির্দেশিকা খারিজ

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিচার চেয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।তবে হাইকোর্টের রায়ে স্বস্তিতে রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চের নির্দেশ খারিজ করেছে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ। মামলা কলকাতা থেকে দিল্লিতে স্থানান্তরের নির্দেশিকা খারিজ। সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চের নির্দেশে খারিজ হাইকোর্টের। সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চ থেকে আলাপনের মামলা দিল্লিতে প্রিন্সিপাল বেঞ্চে সরানোর নির্দেশ দেয় সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চ।

গত ২২ শে অক্টোবর মামলা স্থানান্তরের নির্দেশ দেয় প্রিন্সিপাল বেঞ্চ।মামলার দ্রুত নিষ্পত্তি করবে কলকাতা বেঞ্চ। আলাপন বন্দ্যোপাধ্যায় দায়ের করা মামলা ২২ অক্টোবর সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চ থেকে সরিয়ে দিল্লির প্রিন্সিপাল বেঞ্চ নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল প্রিন্সিপাল বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে মঙ্গলবার হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। গত ২৮ শে মে কলাইকুন্ডাই প্রধানমন্ত্রী ইয়াস ঘূর্ণিঝড় পর্যালোচনা মিটিংয়ে উপস্থিত না থাকার কারণে আলাপন বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে ডিসিপ্লিনারি প্রসিডিং শুরু হয়।

এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চের দ্বারস্থ হন আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই মামলা কলকাতা থেকে দিল্লিতে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছিল। এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেন রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব। মামলা স্থানান্তর দিল্লির প্রিন্সিপাল প্রিন্সেস খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ