Prothom Kolkata

Popular Bangla News Website

শো থেকে সরিয়ে দেওয়ায় পাক টিভি চ্যানেলের বিরুদ্ধে তোপ দাগলেন ‘অপমানিত’ শোয়েব আখতার

1 min read

।। প্রথম কলকাতা ।।

নিজের দেশের টিভি চ্যানেলের সঙ্গেই সংঘাতে জড়িয়ে পড়লেন শোয়েব আখতার। পিটিভি স্পোর্টসের একটি লাইভ টক শো’তে তীব্র বাদানুবাদের পর প্রাক্তন পাক পেসারকে শো থেকে বেরিয়ে যেতে বলেন সঞ্চালক ডঃ নৌমান নিয়াজ। লাখ লাখ দর্শক ও কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডসদের উপস্থিতিতে এমন অপমান সহ্য করতে পারেননি শোয়েব। পিটিভির বিশেষজ্ঞ পদ থেকে ইস্তফা দেওয়ার কথাও ঘোষণা করেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। সেই টিভি চ্যানেলের পোস্টেই নতুন করে বিতর্ক শুরু হয়েছে। তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন অপমানিত শোয়েবও।

বিতর্কের সূত্রপাত

পিটিভি স্পোর্টসের ‘গেম অন হ্যায়’ শীর্ষক অনুষ্ঠানে ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবে উপস্থিত হয়েছিলেন পাক তারকা শোয়েব আখতার। ডঃ নৌমান নিয়াজের সঞ্চালিত লাইভ টক শো’টির অতিথি হিসাবে ছিলেন কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডস ও ডেভিড গাওয়াররাও। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের চোখধাঁধানো সাফল্যের দুই স্তম্ভ শাহিন শাহ আফ্রিদি ও হ্যারিস রউফের প্রসঙ্গে আলোচনা চলছিল। শোয়েব আখতার দাবি করেন এই দুই পেসারকে তুলে আনতে প্রধান ভূমিকা নিয়েছে পিএসএল দল লাহোর কালান্দার্স। প্রাক্তন পাক পেসারের এই মতামত মেনে নিতে পারেননি সঞ্চালক ডঃ নৌমান নিয়াজ। তিনি বলেন – ” শোয়েব তুমি একটু রুক্ষ আচরন করছো। আমি এটা বলতে চাই না তাও বলছি, যদি অতিচালাকি করবার উদ্দেশ্য থাকে তাহলে এই শো থেকে বেরিয়ে যেতে পারো। আমি অন এয়ার কথাটা বলছি। ” কিংবদন্তি ক্রিকেটার ও প্রাক্তন সতীর্থদের সামনে এমন অপমান সহ্য করতে পারেননি শোয়েব। ডঃ নৌমান নিয়াজ ক্ষমা চাইতে রাজি না হওয়ায় প্রাক্তন পাক পেসার শো ছেড়ে বেরিয়ে যান। পরে নিজের ইউটিউব চ্যানেলে পিটিভি স্পোর্টসের বিশেষজ্ঞ পদ থেকেও নিজের ইস্তফা দেওয়ার কথা ঘোষ্ণা করেন শোয়েব।

চ্যানেলের পোস্ট ও নয়া বিতর্ক

বৃহস্পতিবার রাত্রে পিটিভি স্পোর্টস ট্যুইটারে লেখে – ” সঞ্চালক ডঃ নৌমান নিয়াজ ও শোয়েব আখতারের অন এয়ার বাদানুবাদের পর সেই বিষয়ে তদন্ত শেষ না হওয়া অবধি উক্ত দুজনকেই অফ এয়ারে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পিটিভি স্পোর্টস। তারা পিটিভি স্পোর্টসের সম্প্রচারিত কোনও শোতেই অংশগ্রহণ করতে পারবেন না। ” চ্যানেলের এমন পোস্টের প্রতিক্রিয়া এসেছে শোয়েব আখতারের তরফেও। প্রাক্তন পাক পেসার লেখেন – ” হাস্যকর বিষয়! আমি ২২০ মিলিয়ন পাকিস্তানির সামনে ইস্তফা দিয়েছি। পিটিভি কি পাগল? ওরা আমাকে অফ এয়ার পাঠানোর কে!”