Prothom Kolkata

Popular Bangla News Website

কলকাতা প্রেস ক্লাবে উদ্বোধন হল বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা প্রেসক্লাবে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের হাত ধরে উদ্বোধন হল বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার। প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ষ এবং ভারতের স্বাধীনতার ৭৫ বছরে প্রতিবেশী দুটি দেশের সম্পর্ক উন্নয়নে সরকারের পাশাপাশি কাজ করে চলেছে বিভিন্ন পেশাজীবী সংগঠন। গত মাসে দিল্লিতে প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় উদ্বোধন হয়েছে আরেকটি বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার।

সাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে আজ বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মিডিয়া সেন্টারটি উদ্বোধন করেন। উদ্বোধনের আগে দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়। শ্রদ্ধা নিবেদন করা হয় জাতির জনক বঙ্গবন্ধুর স্মরণেও। অনুষ্ঠানের সঞ্চালনা করেন কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর। একে একে বক্তব্য রাখেন কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে নিযুক্ত ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, সাংবাদিক মানস ঘোষ, প্রথম সচিব প্রেম রঞ্জন সেন প্রমুখ।

প্রধান অতিথি বক্তা ড. হাছান মাহমুদের বক্তব্যে উঠে আসে বাংলাদেশের সাম্প্রতিক সহিংসতার কথা। তিনি বলেন, “একাত্তরের মুক্তিযুদ্ধের সময় যারা স্বাধীন বাংলাদেশ হতে বাধা দিয়েছিল, তাঁদের পরবর্তী প্রজন্মই এখন বাংলাদেশের সাম্প্রদায়িক ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মণ্ডপে হামলার পেছনে পাকিস্তানের দোসর বিএনপি-জামাতের হাত রয়েছে বলেও দাবি করেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধনের মাধ্যমে বলা যায় দুই দেশের মধ্যে বন্ধুত্বের নতুন সেতু তৈরি হল। ড. হাছান মাহমুদ স্বীকার করেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় কলকাতার গণমাধ্যম আর সাংবাদিকদের ভূমিকা ছিল অনস্বীকার্য। সেই সংগ্রামে সেই শহরে কলকাতার প্রেসক্লাবও নানাভাবে দাঁড়িয়েছে মুক্তিকামী দেশের পাশে।

উল্লেখ্য, তিন দিনের ভারত সফরে এসেছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী। আজ সকালেই তিনি দেখা করেছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ