Prothom Kolkata

Popular Bangla News Website

‘সঠিক পরিকল্পনা নিয়ে স্কুল খোলা উচিত’, রাজ্যের কাছে আর্জি সুভাষ সরকারের

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামী ১৬ ই নভেম্বর থেকে রাজ্যে খুলে যাচ্ছে স্কুল এবং কলেজ। তবে সকল শ্রেণীর ক্লাস শুরু হবে না। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে কী নিয়ম মেনে চলতে পারে সে বিষয়ে বিস্তারিত ভাবে কিছু জানানো হয়নি। পরে নবান্নের তরফে জানানো হবে।জানা গাছে করোনা পরিস্থিতি মাথায় রেখে এক একটি ক্লাসের জন্য নির্দিষ্ট সময় করে দেওয়া হতে পারে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশ পেতেই জীবাণুমুক্ত কাজ শুরু হয়ে গেছে রাজ্যের স্কুলগুলিতে।

আজ এই বিষয়ে সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার জানান এখনো পর্যন্ত টিচিং স্টাফ নন টিচিং স্টাফদের সকলের কাছে নেশন হয়েছে কিনা তার রিপোর্ট দেখাতে পারেনি রাজ্য। আবার পুজোর সময় কোনো নিয়ম মানা হয়নি যার ফলে কোভিড এখন ঊর্ধ্বমুখী। যার ফলে উদ্বিগ্ন চিকিৎসক মহল। কেন্দ্রীয় সরকার ২০২০,১৭ই মে থেকে ১৩টি অ্যাডভাইজারি পাঠিয়েছে তার একটিও রাজ্য মানেনি। বিজেপি স্কুল খোলার পক্ষে। যানবাহনের ব্যবস্থা আটকে দিয়ে স্কুল খুললে হবে না।

লোকাল ট্রেন চলাচল এখনও বন্ধ রয়েছে। স্কুল খুললে লোকাল ট্রেন চালনা করলে অসুবিধায় পড়তে পারেন অনেকে এমনই মতামত পেশ করলেন সুভাষ সরকার। তিনি বলেন কোভিড বিধি মেনে ভ্যাক্সিনেশন শেষ করে স্কুল খোলা হোক। দরকার পড়লে একদিন একদিন করে অর্ধেক স্টুডেন্ট নিয়ে ক্লাস করানো হোক। অবাস্তব নয় সঠিক পরিকল্পনা নিয়ে স্কুল খোলা উচিত। পাশাপাশি রাজ্য সরকারের কাছে তিনি আর্জি জানান যেভাবে করোনা বাড়ছে তার ফলে যেন সঠিক পরিসংখ্যান তুলে ধরতে হবে এবং রাজ্যে বেশি করে টেস্ট করাতে হবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ