Prothom Kolkata

Popular Bangla News Website

অবাক কাণ্ড নাবালিকার! ইউটিউব দেখে চুপিচুপি বাচ্চা প্রসব

1 min read

।।প্রথম কলকাতা।।

কেরলের মাল্লাপুরমের এই ঘটনা শুনলে আপনার সামনে ভেসে উঠবে ‘থ্রি ইডিয়টস’ ছবির সেই দৃশ্য, যেখানে করিনা কাপুর তাঁর দিদির সন্তান প্রসবের জন্য ফোনে আমির খান অভিনীত র্যা ঞ্চোকে একের পর এক নির্দেশ দিয়ে চলেছেন আর আমিরও সেই অনুযায়ী কাজ করে চলেছেন। অবশেষে সন্তান ভূমিষ্ঠ এবং ‘অল ইজ ওয়েল।’ প্রায় একই ঘটনা ঘটেছে কেরলের মাল্লাপুরমে। এখানে অবশ্য ফোনের ওপার তেকে কেউ নির্দেশ দেননি বা সন্তআন প্রসবের জন্য গর্ভধারিণীর কোনও সহায়কও ছিলেন না। ইউটিউব ভিডিও দেখে নিজেই নিজের সন্তান প্রসব করলেন নাবালিকা মা। যতই আমরা সোশ্যাল মিডিয়ার নেতিবাচক দিক খুঁজে বেড়াই না কেন, এর যে কিছু শিক্ষণীয় দিক রয়েছে তা কখনওই অস্বীকরা করা যায় না। নতুন কিছু শেখার জন্য বর্তমান প্রজন্ম গুগল আর ইউটিউবের উপরই সব থেকে বেশি নির্ভরশীল।

সম্প্রতি সেই ইউটিউব দেখে বাচ্চা প্রসব করল ১৭ বছরের এক নাবালিকা। ঘটনাটি ঘটেছে কেরলের মালাপ্পুরম জেলায়। যদিও এই ঘটনায় নাবালিকার ২১ বছরের প্রেমিককে গ্রেফতার করেছে পুলিশ। কেরলের শিশু কল্যাণ কমিটির চেয়ারম্যান শজেশ বাস্কর জানান, ২১ বছরের এক যুবকের সঙ্গে ওই নাবালিকার সম্পর্ক গড়ে ওঠে। মেয়ের বয়স ১৮ হলে তার বিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই প্রেমিকের অঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে ১৭ বছরের নাবালিকা। কিন্তু নাবালিকার বাড়ির লোকজন বিষয়টি বুঝতে পারেননি। এ প্রসঙ্গে শজেশ বাস্কর জানান, মেয়েটির মা চোখে ভাল দেখতে পান না আর তার বাবা সিকিউরিটি গার্ডের চাকরি করেন। তাঁর নাইট ডিউটি থাকে। মেয়েটি সারা দিন নিজের ঘরের মধ্যেই থাকত। তাই তার বাবা ও মা ভেবে নিয়েছিলেন যে, মেয়ে অনলাইন ক্লাস চলছে।

ফলে মেয়ে গর্ভবতী হয়ে গেলেও টের পাননি বাবা মা। ওই নাবালিকাও এই বিষয়টি সম্পূর্ণ গোপনে রাখে। কিন্তু ২০ অক্টোবর মেয়েটির প্রসব যন্ত্রণা উঠলে নতুন করে সমস্যার সৃষ্টি হয়। পরিবারের কাউকে না জানিয়ে নিজেই ইউটিউব দেখে প্রথমে বাচ্চা প্রসব করায় ওই কিশোরী। তারপর বাচ্চার নাভি কেটে নিজের শরীর থেকে আলাদা করে দেয় শিশুটিকে। এই অবস্থায় তিন দিন ঘরবন্দি হয়ে ছিল ওই নাবালিকা। তারপর মেয়ের কান্নার আওয়াজ পেয়ে ঘরে প্রবেশ করে বিষয়টি বুঝতে পারেন তার মা। তারপর শিশু সমেত নাবালিকাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, নাবালিকার শরীরে সংক্রমণ ছড়ালেও শিশুটি সুস্থ আছে। এই ঘটনায় ২১ বছরের ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করা হয়েছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ