Prothom Kolkata

Popular Bangla News Website

‘পিকের স্বাধীন মতামত থাকতেই পারে’, প্রশান্তের ভবিষ্যদ্বাণী নিয়ে মন্তব্য সৌগতর

1 min read

।। প্রথম কলকাতা ।।

তিনি তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী। একেবারে বিজেপি বিরোধী তিনি। শত্রুপক্ষকে একপ্রকার কুর্নিশ জানালেন প্রশান্ত কিশোর। বিজিপি বিষয়ে প্রাশান্ত কিশোর বলেছেন ভারতীয় জনতা পার্টি ভারতীয় রাজনীতিতে অন্যতম মূল ভিত্তি হয়ে থাকবে এবং বেশ কিছু দশক ধরে তাদের বিরুদ্ধে লড়াই করতে হবে‌। পাশাপাশি তিনি বলেছেন আগামী কয়েক দশকের জন্য বিজেপি কোথাও যাচ্ছে না। প্রশান্ত কিশোরের আইপ্যাক গোয়ায় কাজ করছে তৃণমূলের হয়ে‌।

এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের সময়ে প্রশান্ত কিশোরের এই মন্তব্য নিয়ে জল্পনা তৈরি হয়েছে‌। মানুষ কিন্তু হচ্ছে এবং মোদীকে ফেলে দেবে এই ধারণা ভুল হলেও তিনি জানিয়েছেন। যেখানে বিজেপির বিরুদ্ধে বারবার সরব হয়েছেন তিনি সেখানে প্রশান্ত কিশোরের গলায় শোনা গেল ইঙ্গিতপূর্ণ মন্তব্য। এই মুহূর্তে ভারতের রাজনীতির অন্যতম ক্ষমতাধর ব্যক্তিদের মধ্যে একজন প্রশান্ত কিশোর।

বঙ্গ বিধানসভা নির্বাচনের সবুজ শিবিরের দাপট বজায় রাখার ক্ষেত্রে তার চাণক্য নীতির বিশেষ ভূমিকা রয়েছে। যদিও এই বিষয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়েছেন প্রশান্ত কিশোর তৃণমূলের সদস্য নয় তৃণমূলের পরামর্শদাতা ছিলেন। উনি ওনার স্বাধীন মতামত থাকতেই পারে তারা জানিয়েছেন। তিনি জানিয়েছেন প্রশান্ত কিশোরের কথা শেষ কথা ভাবা দরকার নেই। উনি উনার মতামত জানাতেই পারেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ