Prothom Kolkata

Popular Bangla News Website

পাঁচদিনের পাহাড়-সফর সেরে গোয়ায় পা দিলেন মমতা

1 min read

।। প্রথম কলকাতা ।।

পাঁচ দিনের উত্তরবঙ্গ সফর শেষে আজ বৃহস্পতিবার বিকেলে সমুদ্রনগরী গোয়ায় পৌঁছলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বাগডোগরা বিমানবন্দর থেকে বিমানে করে তিনি গোয়ার পানাজি বিমানবন্দরে নামেন। সেখানে তাঁকে স্বাগত জানান গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান তৃণমূল নেতা লুইজিনহো ফেলেইরো সহ স্থানীয় নেতৃত্ববৃন্দ। শুক্রবার গোয়ায় একাধিক কর্মসূচি রয়েছে তৃণমূল নেত্রীর।

আজ ৫টা ৪৫ নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায় গোয়া বিমানবন্দরে এসে নামেন। এখান থেকে তিনি যেখানে থাকবেন অর্থাৎ কনভেনশন সেন্টারের উদ্দেশ্যে রওনা দেন। আজ তেমন কোনো কর্মসূচি না থাকলেও তৃণমূল নেতাদের নিয়ে ঘরোয়া বৈঠক হতে পারে বলে তৃণমূল সূত্রে খবর। শুক্রবার গোয়ার বিভিন্ন আঞ্চলিক দলগুলির সাথে জোটের বিষয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি, জানা গেছে, বেশ কয়েকজন তৃণমূলে যোগদান করতে পারেন। তাঁদের মধ্যে আছেন খেলোয়াড়, গায়ক থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

ভোট কুশলী প্রশান্ত কিশোরের টিম আইপ্যাক এই মুহূর্তে গোয়ায় তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছে। গোয়ায় রয়েছেন স্বয়ং প্রশান্ত কিশোরও। আজই তিনি একটি মন্তব্য করেছেন যে, আগামী কয়েক দশক দেশের ক্ষমতায় থাকবে বিজেপি। তার ফলে জল্পনা শুরু হয়েছে তাহলে কী কেন্দ্রে প্রধান বিরোধী হিসেবে তৃণমূল কংগ্রেসকে তুলে ধরতে চাইছেন ভোট কুশলী? কারণ, কংগ্রেস ও রাহুল গান্ধীর বিরুদ্ধেও সরব হতে দেখা গিয়েছে তাঁকে। এরই মধ্যে আজ মমতা বন্দ্যোপাধ্যায় গোয়ায় পা দেওয়া মাত্রই বাকযুদ্ধ শুরু হয়ে গেছে।

বিজেপি শাসিত গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোধ সাওয়ান্ত এদিন বলেছেন, “আমরা এখানে ১০ বছর ধরে ক্ষমতায় আছি। আমি আড়াই বছর ধরে মুখ্যমন্ত্রী আছি। যার ইচ্ছে গোয়ার আসতে পারে, যেখান থেকে খুশি ভোট লড়তে পারে তাতে কোনো অসুবিধা নেই।“ অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, “লুঠের টাকায় গোয়ায় বিধায়ক কিনতে গেছেন মমতা!”

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ