Prothom Kolkata

Popular Bangla News Website

কোম্যান অধ্যায়ের সমাপ্তির পর বার্সেলোনার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে সের্জি বারজুয়ান

1 min read

।। প্রথম কলকাতা ।।

বুধবার লা লিগায় রায়ো ভালক্যানোর বিরুদ্ধে হারের পরই কোচের পদ থেকে রোনাল্ড কোমানকে সরানোর সিদ্ধান্ত নেয় বার্সেলোনা। এরপর অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে সের্জি বারজুয়ানকে নিয়োগ করেছেন জোয়ান লাপোর্তারা।

বার্সেলোনার ধারাবাহিক খারাপ প্রদর্শনের খেসারত দিতে হয়েছে রোনাল্ড কোমানকে। ডাচ কোচের অধীনে শেষ দশ ম্যাচের মধ্যে মাত্র ৪ টিতে জয় পেয়েছে বার্সেলোনা। লা লিগার পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে এই ক্লাব। কোমানকে সরানোর পর, বার্সেলোনা বি দলের দায়িত্বে থাকা সের্জি বারজুয়ানকে অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে নিয়োগ করা হয়েছে। কাতালান ক্লাবটির জন্যে পূর্ণসময়ের কোচের সন্ধানে ব্যস্ত জোয়ান লাপোর্তারা।

বার্সেলোনা বি’দলের বর্তমান কোচ সের্জি বারজুয়ানের হাতে সাময়িক ভাবে সিনিয়র দলের টেকনিক্যাল ম্যানেজমেন্টের দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে। অপসারিত রোনাল্ড কোমানের জায়গায় ক্লাব পূর্ণসময়ের কোচ খুঁজে পেলেই এই দায়িত্ব থেকে অব্যাহতি পাবেন বারজুয়ান। বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা আজকের অনুশীলনে সিনিয়র দলের ফুটবলারদের সঙ্গে নতুন কোচের পরিচয় করিয়ে দেবেন। আলাভেসের বিরুদ্ধে ম্যাচের আগে বৃহস্পতিবার সের্জি বারজুয়ান গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎ করবেন। সেই সাংবাদিক সম্মেলনে ক্লাব প্রেসিডেন্ট লাপোর্তাও উপস্থিত থাকবেন।

বার্সেলোনার পূর্ণসময়ের কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে জাভি। ১৭ বছর কাতালান ক্লাবটিতে কাটানোর পর জাভি এখন কাতারের আল সাদ ক্লাবের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। সেই ক্লাবটির সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন লাপোর্তারা।