Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : এনসিবি-র উলট পুরাণ! আরিয়ান মামলার অফিসার ইন-চার্জ নন সমীর ওয়াংখেড়ে

1 min read

।।প্রথম কলকাতা।।

সদ্য লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ হয়েছে মন্নতের। জামিন পেয়ে ঘরের ছেলে ঘরে ফিরেছে। আরিয়ান খান জামিনের খবর আসার কিছুক্ষণের মধ্যেই এনসিবি সাফ জানিয়ে দিল, মাদক মামলার অফিসার-ইন-চার্জ নন এনসিবি জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। এদিকে, সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে আনা বিভিন্ন অভিযোগ নিয়ে গতকাল ভিজিলেন্স কমিশন তাঁকে টানা কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বুধবারই ডেপুটি ডিরেক্টর জেনারেল জ্ঞানেশ্বর সিং জানিয়েছিলেন, এখনই সমীর ওয়াংখেড়কে তদন্তভার থেকে সরানো হচ্ছে না। ফলে, অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত আরিয়ান কাণ্ডের তদন্তে আগের মতোই বহাল থাকবেন সমীর ওয়াংখেড়ে। কিন্তু একদিনের মধ্যেই সুর পাল্টাল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। বৃহস্পতিবার ডেপুটি ডিরেক্টর জেনারেল জ্ঞানেশ্বর সিং জানালেন, আরিয়ান মামলার অফিসার ইনচার্জ সমীর ওয়াংখেড় নন।

এই মাদক মামলার যাঁরা তদন্ত করছেন তাঁদের মধ্যে একজন আধিকারিক সমীর ওয়াংখেড়ে। যদিও ক্রুজ মাদক পার্টিতে জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের নেতৃত্বেই হানা দিয়েছিল এনসিবি। সেখান থেকেই গ্রেফতার করা হয় আরিয়ান খান-সহ তাঁর তিন বন্ধুকে। তবে, বিগত কিছুদিন ধরেই এই মাদক কাণ্ডের মতই চর্চা হচ্ছে সমীর ওয়াংখেড়কে নিয়ে। ধর্ম পরিবর্তন, তপশীলী কোটায় চাকরি, আগে থেকে টার্গেটের বাড়িতে মাদক রেখে এসে পরে গ্রেফতার সহ ঘুষ নেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে।সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। জানা গিয়েছে মুম্বইয়ের চারটি থানায় ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এবার এই সব অভিযোগের তদন্ত শুরু করেছেন এসিপি মিলিন্দ খেতাল।

যদিও আজই বোম্বে হাইকোর্ট ওয়াংখেড়ের আবেদনের ভিত্তিতে জানিয়ে দিয়েছে, তিন দিনের নোটিশ না পাঠিয়ে গ্রেফতার করা যাবে না এনসিবির এই অফিসারকে। এবার এই সব অভিযোগের তদন্ত শুরু করলেন এসিপি মিলিন্দ খেতাল। এদিকে, জ্ঞানেশ্বর সিংয়ের ‘ওয়াংখেড়েকে সরানো হচ্ছে না’ বক্তব্যের পরেই বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা এই এনসিবি কর্তাই আরিয়ান মামলার তদন্তকারী অফিসারের দায়িত্বে থাকবেন। তারপরেই বক্তব্য বদলে সিং জানালেন, ‘আমি স্পষ্ট করে জানাই যে, সমীর ওয়াংখেড়ে তদন্তকারী অফিসার নন। তিনি মামলাটির তদারকি করছিলেন মাত্র। তাঁর উপরে ডিডিজি এবং ডিজি রয়েছেন। সেই অনুসারে তিনি তদারকি করছেন মাত্র। তদন্তকারী অফিসার ভিভি সিং। আমরা আমাদের রিপোর্ট জমা দিয়েছি। তার ভিত্তিতে ডিজি পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেবেন।’

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ