Prothom Kolkata

Popular Bangla News Website

সুব্রত মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে অভিষেক

1 min read

।। প্রথম কলকাতা ।।

এসএসকেএমের তরফে বলা হয়েছে সুব্রত মুখোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল। কিন্তু ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের দিকে পা বাড়ালেই যেনো চূড়ান্ত টেনশন দেখা যাচ্ছে চিকিৎসকদের চোখে মুখে। আজ অভিষেক বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় কে দেখতে যান। সুব্রত মুখোপাধ্যায় শারীরিক অবস্থার অভিষেক বন্দ্যোপাধ্যায়। চিকিৎসকদের সঙ্গে কথা বলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে সুব্রত মুখোপাধ্যায়ের। শ্বাসকষ্টের মাত্রা কম থাকায় বুধবার মন্ত্রীর বাইপ্যাপ খুলে দেওয়া হয়।

রক্তের মাত্রা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে সংক্রমণ ক্রিয়েটিনিন এবং ইউরিয়ার মাত্রা এখনও চিকিৎসকদের উদ্বেগে রেখেছে। রবিবার বিকেলে এনজিওপ্লাস্টি জন্য এসএসকেএম-এ ভর্তি হয়েছিলেন রাজ্যে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। রাতের দিকে রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে স্থানান্তরিত করা হয়। জানা গেছে হাইপারটেনশনের ফলে শারীরিক অবস্থার অবনতি হয়েছে। যদিও সঙ্গে সঙ্গে তার চিকিৎসা শুরু হয় বসানো হয় মেডিকেল বোর্ড।

দীর্ঘদিন ধরেই সিওপিডিতে আক্রান্ত সুব্রত মুখোপাধ্যায় এর মাঝেমধ্যেই শ্বাসকষ্ট দেখা যায় তার এই সমস্যা অনেক দিন আগে থেকেই ছিল। হৃদ রোগে আক্রান্ত হওয়ার পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি শুরু করে পাশাপাশি তার ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের সমস্যা হয়েছে‌। চিকিৎসকেরা জানিয়েছেন আগামী কয়েকদিন তাকে কার্ডিওলজি বিভাগে আইসিইউ পর্যবেক্ষণে রাখা হবে। সব ঠিক থাকলে কয়েকদিন পরে মন্ত্রীর অ্যানজিওগ্রাফি করা হবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ