Prothom Kolkata

Popular Bangla News Website

ডেঙ্গু-ম্যালেরিয়া নিয়ন্ত্রণে ব্যর্থ কলকাতা পৌরসভা? অভিনব প্রতিবাদে বিজেপি শ্রমিক সংগঠন

1 min read

।। প্রথম কলকাতা ।।

একে করোনায় রক্ষা নেই, সঙ্গে দোসর ডেঙ্গু-ম্যালেরিয়া! কলকাতায় করোনার পাশাপাশি সমানতালে বাড়ছে ডেঙ্গু ম্যালেরিয়ায় আক্রান্তের সংখ্যা। আর এই সংক্রমণ বৃদ্ধির নেপথ্যে কলকাতা পৌরসভার উদাসীনতাকেই দায়ী করছে রাজ্যের প্রধান বিরোধী দলের শ্রমিক সংগঠন। যে কারণে আজ ‘পৌরসভা চলো’ অভিযানের মাধ্যমে অভিনব কায়দায় প্রতিবাদ জানালো বিজেপি মজদুর সেল। আজ রাজ্য বিজেপির দফতর থেকে কলকাতা পৌরসভার উদ্দেশ্যে প্রতিবাদ মিছিলে বেরোয় বিজেপির সর্বভারতীয় শ্রমিক সংগঠনের সদস্যরা।

প্ল্যাকার্ড, স্লোগান ছাড়াও তাঁরা মশারি হাতে প্রতীকী প্রতিবাদ জানায় এবং একসময় মশারির ভেতর এক কর্মীকে রেখে তাঁরা লাগাতার স্লোগান দিতে থাকে। তাঁদের বক্তব্য, কলকাতায় ডেঙ্গু হবে কেন? আগে থেকে কেন পৌরসভা সচেতন নয়? সামান্য বৃষ্টিতে জল জমলেই প্রতিবছর কলকাতায় ডেঙ্গু-ম্যালেরিয়া দেখা যায় সেক্ষেত্রে আগে থেকে সচেতন হতে পারে কলকাতা পৌরসভা বলেই তাঁদের দাবি। পাশাপাশি, কলকাতার রাস্তায় জল জমা নিয়েও বিজেপি শ্রমিক সংগঠন আজ রাজ্য সরকারকে ধিক্কার জানায়।

কিন্তু কলকাতা পৌরসভা পর্যন্ত তাঁদের যাত্রা সফল হয় না। মাঝপথেই আটকে দেয় পুলিশ। মিছিলকে আটকে দেওয়ায় বিজেপি মজদুর সেলের এক সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, “তৃণমূল যখন যা খুশি করছে কোনো বাধা দেওয়া হচ্ছে না। বিজেপি করলেই পুলিশ আটকাচ্ছে। সে পুলিশের কাজ পুলিশ করবে। আমরা আমাদের মতো করে প্রতিবাদ জানাব।” পাশাপাশি তিনি বলেন, “কলকাতা পৌরসভা কাজ করলে কী আমাদের প্রতিবাদে নামতে হতো? প্রতিনিয়ত ডেঙ্গু-ম্যালেরিয়া বাড়ছে। আমরা মানুষের স্বার্থে রাস্তায় নেমেছি।”

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ