Prothom Kolkata

Popular Bangla News Website

এএফসি ওমেন্স এশিয়ান কাপের কঠিন গ্রুপে ভারতীয় মহিলা ফুটবল দল

।। প্রথম কলকাতা ।।

আগামী বছরের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হতে চলা এএফসি ওমেন্স এশিয়ান কাপের কঠিন গ্রুপে পড়ল ভারত। গ্রুপ এ’তে ভারতের সঙ্গে রয়েছে আটবারের চ্যাম্পিয়ান চীন, দুইবারের চ্যাম্পিয়ান চাইনিজ তাইপেই ও ইরান। দেশের মাটিতে অনুষ্ঠিত হতে চলা এই এশিয়ান কাপের প্রস্তুতি সারতেই একের পর এক বিদেশ সফর করছে ভারতীয় মহিলা ফুটবল দল।

মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালামাপুরে এএফসি ওমেন্স এশিয়ান কাপের ড্র অনুষ্ঠিত হয়। জাতীয় ফুটবল সংস্থার বিবৃতিতে ভারতীয় মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনের্বি বলেন – ” খুবই উত্তেজক গ্রুপ। আমাদের প্রত্যেক প্রতিপক্ষকেই সমীহ করছি। কারন এই শক্তিশালী দলগুলি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করেছে। যে কোনও দলের বিরুদ্ধেই মাঠে নামতে তৈরি ভারতীয় দল। “

২০২২ সালের ২০শে জানুয়ারি এএফসি ওমেন্স এশিয়ান কাপের সূচনা হবে। প্রথম ম্যাচে চাইনিজ তাইপেইয়ের মুখোমুখি হবে চীন। একই দিনে ইরানের বিপক্ষ মাঠে নামবে ভারতীয় দল। সম্প্রতি এশিয়ান কাপের প্রস্তুতি নিতে সংযুক্ত আরব আমিরশাহি, বাহরিন ও সুইডেন সফর করেছেন মনীষা কল্যানরা। বাহরিনে আয়োজিত প্রস্তুতি ম্যাচে ফিফা র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে জয়ও পান থমাস ডেনের্বির মেয়েরা।