Prothom Kolkata

Popular Bangla News Website

মুম্বই হাইকোর্টের নির্দেশে সাময়িক স্বস্তি ওয়াংখেড়ের! গ্রেফতারের আগে দিতে হবে তিন দিনের নোটিশ

1 min read

।।প্রথম কলকাতা।।

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর মুম্বই জোনাল চিফ সমীর ওয়াংখেড়ে বৃহস্পতিবার দ্বারস্থ হয়েছিলেন বোম্বে হাইকোর্টের। সেখানে তিনি যে কোনও জবরদস্তিমূলক পদক্ষেপ থেকে সুরক্ষা চেয়েছেন। আর সমীর ওয়াংখেড়ের অভিযোগ শোনার পর বোম্বে হাইকোর্ট নির্দেশ দিয়েছে, গ্রেফতার করার আগে তাঁকে তিন দিনের নোটিশ দিতে হবে। ফলে আপাত স্বস্তি পেলেন এনসিবি-র এই দুঁদে অফিসার। ওয়াংখেড়ে আদালতকে বলেন, ‍‘আমি ব্যক্তিগতভাবে রাজ্যের দ্বারা আক্রান্ত। আমার আশঙ্কা হল তারা আমাকে গ্রেফতার করবে। আমি কোনও জবরদস্তিমূলক পদক্ষেপ না নিয়ে অন্তর্বর্তী সুরক্ষা চাই।’ সেইি সঙ্গে তিনি আদালতের কাছে প্রার্থনা করেছেন মহারাষ্ট্র সরকারের থেকে এই তদন্তভার কেন্দ্রীয় সংস্থা বা সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হোক।

সমীর ওয়াংখেড়ে বিলাসবহুল ক্রুজ থেকে গত ২ অক্টোবর আরিয়ান খানকে মাদক মামলায় আটক করার পর থেকেই একের পর এক অভিযোগের সম্মুখীন হচ্ছেন। এনসিপি নেতা নবাব মালিক তাঁর বিরুদ্ধে ধর্ম পরিবর্তন করে বিয়ে, বা মিথ্যে পরিচয় দিয়ে তফশীলী কোটায় চাকরি ও ইচ্ছে করে মাদক মামলায় ফাঁসানোর মতো একাধিক অভিযোগ এনেছেন। সেই সঙ্গে মালিক অভিযোগ এনেছিলেন, ২ অক্টোবর প্রমোদতরী থেকে একজনকে আটক করার পর তাঁকে ছেড়ে দেওয়া হয় বিজেপি ঘনিষ্ঠ হওয়ার সুবাদে। এদিকে, প্রভাকর সেইলের দাবি, সমীর ওয়াংখেড়ের নির্দেশ অনুযায়ী এনসিবি সাক্ষী হিসাবে ১০ টি সাদা কাগজে তাঁকে দিয়ে সই করিয়েছে।

এছাড়াও তিনি হলফনামা দিয়ে জানান, ২রা অক্টোবরের রাতে আরিয়ানকে এনসিবির দফতরে নিয়ে আসার পর কেপি গোসাভি এবং জনৈক স্যাম ডিসুজার মধ্যে কথোপকথন শুনেছিলেন তিনি। যেখানে বলা হয়েছিল প্রথমে ২৫ কোটি টাকা দাবি করা হবে, যদিও, ১৮ কোটিতে গোটা মামলা রফা হবে। যার মধ্যে ৮ কোটি টাকা দেওয়া হবে এনসিবির জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েকে। যদিও এই সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে সমীর ওয়াংখেড়ে জানান, মুম্বই পুলিশ তাঁর পিছনে দু’জন কর্মীকে নিয়োগ করেছে, যাঁরা তাঁর সমস্ত গতিবিধি নজর রাখছেন। তাঁর আরও অভিযোগ তাঁর মা মুসলিম ছিলেন বলেই তাঁকে টার্গেট করা হয়েছে। এদিকে, গতকাল এই এনসিবি প্রধানকে মুম্বইয়ে এসে দীর্ঘক্ষণ জেরা করেন ভিজিলেন্স অফিসাররা। আর তারপরেই সমীর ওয়াংখেড়ে দ্বারস্থ হয়েছেন বোম্বে হাইকোর্টের।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ