Prothom Kolkata

Popular Bangla News Website

মাস্ক না পরায় বাগুইহাটিতে পুলিশি অভিযানে গ্রেফতার ২৭

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ্যজুড়ে চলছে উৎসবের মরশুম। সামনেই কালীপুজো, ভাইফোঁটা, ছটপুজো। এদিকে দুর্গাপুজো শেষ হতে না হতেই তরতরিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। কলকাতায় বর্তমানে আক্রান্তের সংখ্যা আগের তুলনায় প্রায় দ্বিগুণ। কিন্তু রাস্তাঘাটে, বাজারে বা বাসে ট্রেনে এখনও মাস্ক ছাড়া মুখ সারি সারি। যে কারণে এবার কড়া পদক্ষেপ নিল প্রশাসন।বৃহস্পতিবার সকালে বিধাননগর ও বাগুইহাটি থানার পুলিশ একসাথে বাগুইহাটি এলাকার চারটি বাজারে অভিযান চালায়।

সেখান থেকে ২৭ জন মাস্কহীন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে মহামারী আইন ভঙ্গের ধারায় মামলা রুজু করা হয়েছে। আজ মূলত বাগুইহাটি বাজার, জগৎপুর বাজার, ঘোষপাড়া বাজার সহ বিভিন্ন বাজারে জনসচেতনতা মূলক প্রচার চালানো হয় বাগুইহাটি পুলিশের পক্ষ থেকে। বারবার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার বার্তা দিয়ে প্রচার চালানো হলেও মানুষের মধ্যে উদাসীনতা চিত্র বারংবার পরিলক্ষিত। অনেকেই মনে করছেন দুই ডোজ টিকা নেওয়া থাকলে আর আক্রান্ত হবার ভয় নেই।

কিন্তু একাধিক নিদর্শন পাওয়া গেছে যেখানে দ্বিতীয় ডোজের টিকা নিয়েও করোনা পজিটিভ হয়েছেন। চিকিৎসকরাও বলছেন দ্বিতীয় ডোজ টিকা নেওয়া থাকলেই যে চিন্তামুক্ত হওয়া যাবে তা একদমই নয়। আগামী মাসের ১৬ তারিখ স্কুল কলেজ খুলতে পারে বলেছেন মুখ্যমন্ত্রী। সেক্ষেত্রে আরও বেশি সচেতন হওয়া প্রত্যেকের প্রয়োজন বলে মনে করছেন পুলিশ আধিকারিকরা। তবে, তাঁদের এও বক্তব্য, নিয়ম মেনে না চললে এবার কড়া পদক্ষেপ নেবেন তাঁরা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ