Prothom Kolkata

Popular Bangla News Website

দীপাবলীতেও বুর্জ খলিফা থিম, এবার কলকাতা ছাড়িয়ে বর্ধমান!

1 min read

।। প্রথম কলকাতা ।।

দুর্গাপুজোর সময় শ্রীভূমিতে দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি করা হয়েছিল পুজো মণ্ডপ। বুর্জ খলিফা দেখতে লক্ষ লক্ষ মানুষের জমায়েত হয় শ্রীভূমিতে। কিন্তু অনেক দর্শনার্থীদের মনের আশা পূর্ণ হয়নি। কারণ করোনা সংক্রমণ আটকাতে মাঝপথে বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমির বুর্জ খলিফা। এবার কালি পুজোতেও বুর্জ খলিফার থিম হতে চলেছে বর্ধমানে।সম্প্রতি বুর্জ খলিফা এই কথাটি পশ্চিমবাংলায় অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে।

শ্রীভূমির সৌজন্যে বারংবার সংবাদমাধ্যমের শিরোনামে চলে এসেছে বুর্জ খলিফা মন্ডপের অসম্ভব শিল্পকলার কথা। যদিও শুধুমাত্র পুজো মণ্ডপেই আটকে থাকেনি বুর্জ খলিফা। বিখ্যাত ফেলু মোদকের বুর্জ খলিফা মিষ্টি বাঙালির বিজয়াকে মাতিয়েছে। যদিও এখানে এর আগেও বানানো হয়েছিল দুরন্ত এক্সপ্রেস, রবীন্দ্রনাথ ঠাকুর, বিভিন্ন খেলোয়াড়ের আদলে মিষ্টি।

বুর্জ খলিফার আদলে মিষ্টি বানাতে সময় লেগেছে প্রায় দুদিন এবং ব্যবহার করা হয়েছে প্রায় ৫ থেকে ৬ কিলো ক্ষীর। এবার কালীপুজোয় বুর্জ খলিফা থিমে সাজতে চলেছে বর্ধমানের রক্ষা কালীতলার পাড়াপুকুরের পুজো। ২০২১ এ এখানকার কালীপুজো সপ্তম বছরে পা দেবে। RAUC এর উদ্যোগেই এই পুজোর আয়োজন করা হচ্ছে। তাই যদি দুর্গাপুজোর সময় বুর্জ খলিফা মিস করে থাকেন তাহলে দুধের স্বাদ ঘোলে মেটাতে এ পুজোয় অংশগ্রহণ করতে পারেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ