Prothom Kolkata

Popular Bangla News Website

শ্রমিক মৃত্যুর বদলা, বারামুল্লায় ভারতীয় সেনার গুলিতে খতম জঙ্গি

1 min read

।।প্রথম কলকাতা।।

বৃহস্পতিবার সকালে উপত্যকায় ফের সেনাবাহিনী ও জঙ্গি গোষ্ঠীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। যার ফলে নিহত হয়েছে এক জঙ্গি। জানা গিয়েছে, বারামুল্লার চেরাদারিতে সেনাবাহিনী এবং জম্মু এবং কাশ্মীর পুলিশের একটি এরিয়া ডমিনেশন পেট্রোল (এডিপি) দলের উপর সন্ত্রাসীরা গুলি চালায়, প্রত্যুত্তপে জবাব দেয় সেনাবাহিনীও। সুত্রপাত হয় একটি ভয়ঙ্কর বন্দুকযুদ্ধের। যার ফলে নিরাপত্তা বাহিনীর গুলিতে একজন সন্ত্রাসী নিহত হয়েছেন। নিহত জঙ্গিকে শনাক্ত শনাক্ত করে কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে এই ব্যক্তি অভিবাসী শ্রমিকদের হত্যা কাণ্ডের সঙ্গে যুক্ত ছিল।

নিহত সন্ত্রাসীর কাছ থেকে একটি পিস্তল, একটি লোডড ম্যাগাজিন এবং একটি পাকিস্তানের তৈরি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। আইজিপি কাশ্মীর বিজয় কুমার বলেছেন, ‍‘নিহত সন্ত্রাসী হাইব্রিড টাইপের, কুলগাম জেলার জাভেদ আহ ওয়ানি হিসাবে তাকে চিহ্নিত করা হয়েছে। এই জঙ্গি ওয়ানপোহে বিহারের ২ জন শ্রমিককে হত্যার ঘটনায় সন্ত্রাসী গুলজারকে (যে ২০ অক্টোবর নিহত হয়েছিল) সহায়তা করেছিল। পাশাপাশি সে বারামুল্লায় এক দোকানদারকে টার্গেট করার মিশনে ছিল।’

উল্লেখ্য, গত সপ্তাহেও নিরাপত্তা বাহিনী জম্মু ও কাশ্মীরে অভিবাসী শ্রমিকদের হত্যার সঙ্গে জড়িত লস্কর-ই-তৈবা (এলইটি) এর দুই কমান্ডার সহ চার জঙ্গিকে হত্যা করেছে। বিহারের দুই শ্রমিককে কুলগাম জেলায় তাঁদের বাসস্থানে ঢুকে গুলি করে হত্যা করা সন্ত্রাসীরা। চলতি মাসে জম্মু এবং কাশ্মীরে টার্গেট হামলায় নিহত বেসামরিক নাগরিকের সংখ্যা ১১। পাশপাশি অন্য একজন অভিবাসী শ্রমিকও গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ