Prothom Kolkata

Popular Bangla News Website

নিউজিল্যান্ড ম্যাচের আগে স্বস্তি ভারতীয় শিবিরে, নেটে বল করলেন হার্দিক পান্ডিয়া

1 min read

।। প্রথম কলকাতা ।।

পাকিস্তান ম্যাচে কাঁধে চোট পেয়ে ফিল্ডিংও করতে পারেননি হার্দিক পান্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন কিনা তা নিয়েও তৈরি হয় সংশয়। সেই সমস্ত শঙ্কা উড়িয়ে গতকাল নেটে বোলিং করতে শুরু করেছেন ভারতীয় দলের অলরাউন্ডার। পিঠের অস্ত্রোপচারের পর দীর্ঘদিন বোলিং করেননি হার্দিক। আইপিএলের পর বিশ্বকাপেও বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসাবে খেলছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হার্দিকের হাত ঘোরানোয় স্বস্তি ভারতীয় শিবিরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের মুখ দেখেছে ভারতীয় দল। বাবর আজমদের বিরুদ্ধে কোনও বোলারই দাগ কাটতে ব্যর্থ হওয়ায় কোহলিদের ষষ্ঠ বোলারের অভাব বেআব্রু হয়ে পড়ে। জুলাই মাসের শ্রীলঙ্কা সফরে শেষবার বোলিং করতে দেখা গিয়েছিল হার্দিককে। আইপিএলের দ্বিতীয় পর্বে একটিও বল করেননি মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার। চোট পাওয়া হার্দিককে বিশ্বকাপ স্কোয়াডে রাখা নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের বক্তব্য ছিল হার্দিক আপাতত বোলিং করতে না পারলেও তাকে ফিনিশার হিসাবে ব্যবহার করা হবে। পাকিস্তানের বিরুদ্ধে সেই কাজেও ব্যর্থ হয়েছেন এই ডানহাতি ব্যাটার – অলরাউন্ডার।

পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটিং করবার সময় কাঁধে চোট পান হার্দিক। আগাম সতর্কতা হিসাবে তড়িঘড়ি তাকে স্ক্যান করতে পাঠানো হয়। সেই স্ক্যানে আশঙ্কাজনক কিছুই ধরা পড়েনি। হার্দিক রবিবারের নিউজিল্যান্ড ম্যাচের জন্যে ফিট বলেই জানিয়েছে ভার‍তীয় টিম ম্যানেজমেন্ট। বুধবার সন্ধ্যের অনুশীলনে দীর্ঘদিন পর বোলিং করতে দেখা গিয়েছে হার্দিককে। কন্ডিশনিং কোচ সোহম দেশাই ও ফিজিও নীতিন প্যাটেলের পর্যবেক্ষণে অনুশীলন সেরেছেন হার্দিক। ভুবনেশ্বর কুমার ও শার্দূলের বিরুদ্ধে ২০ মিনিট বল করেন এই অলরাউন্ডার। হার্দিকের উপর কড়া নজর রাখছেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ও মেন্টর মহেন্দ্র সিং ধোনি। বোলিংয়ের পর ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের থ্রো-ডাউনে ব্যাটিং করেছেন হার্দিক।

পাকিস্তানের বিরুদ্ধে বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে খেললেও ম্যাচের পর অধিনায়ক কোহলি জানান হার্দিককে এই বিশ্বকাপেই বল করতে দেখা যাবে। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি অতি গুরুত্বপূর্ণ। দুই দলই পাকিস্তানের কাছে প্রথম ম্যাচ হেরেছে। রবিবারের ম্যাচে যারা জয়ী হবে তারাই গ্রুপ ২’ থেকে দ্বিতীয় দল হিসাবে সেমিফাইনালের জায়গা অনেকটাই সুনিশ্চিত করে ফেলবে।