Prothom Kolkata

Popular Bangla News Website

লখিমপুর খেরি: প্রত্যক্ষদর্শীদের জন্য ফোন নম্বর প্রকাশ সিট-এর, চাইলে দেওয়া হবে নিরপত্তাও

1 min read

।।প্রথম কলকাতা।।

প্রত্যক্ষদর্শীদের এগিয়ে আসতে এবং তাঁদের বিবৃতি রেকর্ড করতে উত্সাহিত করার জন্য লখিমপুর খেরি হিংসা মামলার তদন্তকারী বিশেষ তদন্তকারী দল (সিট) বুধবার বেশ কিছু অফিসারের ফোন নম্বর প্রকাশ করেছে। এই নম্বরগুলোতে যোগাযোগ করে প্রত্যক্ষদর্শীরা নিজেদের বয়ান জানাতে পারবেন বলে জানানো হয়েছে সিটের পক্ষ থেকে।একটি বিবৃতিতে সিট (এসআইটি) বলেছে, যোগাযোগকারী ব্যক্তিদের বিবরণ গোপন রাখা হবে পাশাপশি জানানো হয়েছে, যদি তাঁরা চান তবে তাঁদের নিরাপত্তাও দেওয়া হবে।

সিট-এর একজন সদস্য নিশ্চিত করেছেন যে, যোগাযোগের নম্বরগুলি প্রচার করা হয়েছে যাতে আরও প্রত্যক্ষদর্শী ঘটনার সঙ্গে সম্পর্কিত প্রমাণ উপস্থাপন করতে পারেন। মঙ্গলবার দেশের শীর্ষ আদালত উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দেয়, সরকার যেন ৩ অক্টোবরের লখিমপুর খেরিতে সহিংসতার সাক্ষীদের সুরক্ষা প্রদান করে। উল্লেখ্য সেদিন কৃষকদের বিক্ষোভের সময় চার কৃষক সহ আটজন নিহত হয়েছিলেন। যাঁদের মধ্যে তিন জন ছিলেন বিজেপি কর্মী ও এক জন সাংবাদিক। এসআইটি প্রধান উপেন্দ্র আগরওয়াল, ডিআইজি সহ পাঁচ সদস্যের যোগাযোগের নম্বর দিয়ে সিট বুধবার একটি বিজ্ঞাপন দিয়েছে। বিজ্ঞাপন অনুযায়ী উপেন্দ্র প্রধানের অফিসিয়াল ফোন নম্বর-৯৪৫৪৪০০৪৫৪।

সেই সঙ্গে বিজ্ঞাপনে উল্লিখিত পুলিশ সুপার, সুনীল কুমার সিংয়ের নম্বর হল ৯৪৫৪৪০০৩৯৪ এবং অতিরিক্ত এসপি, অরুণ কুমার সিংয়ের নম্বর হল ৯৪৫৪৪০১০৭২। এই মামলার দুই তদন্তকারী অফিসার (আইও) ইন্সপেক্টর বিদ্যারাম দিওয়াকার এবং সুধীর চন্দ্র পাণ্ডের যোগাযোগের নম্বরগুলি হল যথাক্রমে, ৭০১৭৪৯৬৭৪১ ও ৯৪৫০৭৮২৯৭৭। এদিকে, লখিমপুর খেরি মামলার প্রধান অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলে আশিস মিশ্রকে মঙ্গলবার সন্ধ্যায় জেলা হাসপাতাল থেকে লখিমপুর খেরির জেলা কারাগারে ফিরিয়ে আনা হয়েছে। শনিবার তাঁকে জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয় মেডিকেল পরীক্ষায় রক্তে শর্করা সঙ্কটজনক পর্যায়ে পৌঁছানোর পর এবং তার ডেঙ্গু ধরা পড়ায়।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ