Prothom Kolkata

Popular Bangla News Website

১৭টি ট্রাক সমেত ফেরি উল্টে গেল পদ্মার জলে ! বাঁধল হুলুস্থুল কাণ্ড

1 min read

।। প্রথম কলকাতা ।।

একটা দুটো নয় , ১৭টি ট্রাক নিয়ে একটি ফেরি আংশিক কাত হয়ে উল্টে গেল পদ্মার জলে। সাথে সাথেই সমস্ত ট্রাক ডুবল জলে। এই ঘটনাটি ঘটেছে বাংলাদেশের মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে একটি ফেরি ১৭টি ট্রাক সমেত কাত হয়ে পদ্মার জলে অর্ধেক ডুবে যায়। স্বাভাবিকভাবেই ফেরিতে থাকা প্রত্যেকটি গাড়ি নদীর জলে পড়ায়, রীতিমতো হুলুস্থুল কাণ্ড বেঁধে যায় ঘাটে।বুধবার সকালে আমানত শাহ নামক এই ফেরিটি পাটুরিয়া আসছিল দৌলতদিয়া থেকে।

৫ নম্বর ঘাটে ফেরিটি আসতেই হঠাৎ আংশিক ডুবে যায় এবং তৎক্ষণাৎ ট্রাকগুলো পড়ে জলের তলায়। তবে এখনো পর্যন্ত কোন নিখোঁজ বা হতাহতের খবর পাওয়া যায়নি।বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী জানিয়েছেন , ফেরিটিতে শুধুমাত্র পণ্যবাহী ট্রাক ছিল। কিন্তু এই ঘটনায় কেউ হতাহত হয়েছেন কিনা তা নিশ্চিত করে এখনো জানা যায়নি।অনেকের অনুমান, ফেরিটিতে নদীতে থাকাকালীন জল ওঠে।

ঘাটে এসে না পৌঁছাতেই জলের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় এবং যানবাহনে উঠার সময় একদিকে কাত হয়ে যায়। ফেরির নিচে যে ডাম্প বা ফাঁকা অংশ থাকে, সেটির মধ্যে জল ঢুকে যাওয়ায় এমন দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে।বাংলাদেশের নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ফেরিটি হেলে পড়েছে কিন্তু ডুবে যায়নি। আপাতত উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী জাহাজ। তবে ১৭ টি ট্রাক জলে পড়ে যাওয়ায় সিঁদুরে মেঘ দেখছেন কর্মকর্তারা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ