Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খরর : ২২এর মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের সময় ঘোষণা

1 min read

। প্রথম কলকাতা ।।

মার্চের প্রথম সপ্তাহে মাধ্যমিক এবং এপ্রিলের শুরুতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। ইতিমধ্যেই ১৬ ই নভেম্বর থেকে স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। স্কুল খোলার সিদ্ধান্তের পর জোড়া পরীক্ষায় সরকারের নজর রয়েছে। মার্চের প্রথম সপ্তাহে মাধ্যমিক এপ্রিলের শুরুতেই উচ্চ মাধ্যমিক হবে বলে জানা গিয়েছে। তবে টেস্ট পরীক্ষা হবে কিনা সে বিষয়ে এখনও সুস্পষ্ট কিছু জানা যায়নি।

প্রায় কুড়ি মাস বন্ধ স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান। পঠন-পাঠন চলছে অনলাইনে। কিছুদিনের মধ্যেই শারদীয়া ছুটি শেষ হবে। তার আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন রাজ্যের স্কুল কলেজ কবে থেকে খুলবে। ১৬ ই নভেম্বর থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়। স্কুলে আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হবে। স্কুল খোলার পরেই জোড়া পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য সরকার। মার্চের প্রথম সপ্তাহে হবে মাধ্যমিক এপ্রিলের শুরুতেই হবে উচ্চ মাধ্যমিক।

এপ্রিলের শেষে জয়েন এন্ট্রান্স পরীক্ষা হবে বলে জানা যাচ্ছে। পর্ষদ এবং সংসদের সঙ্গে সরকারের আলোচনায় এমনটাই সূত্র মারফৎ জানা গেছে।কালীপুজোর আগে নির্ঘন্ট ঘোষণার সম্ভাবনা রয়েছে।করোনা পরিস্থিতিতে কবে হবে মাধ্যমিক উচ্চমাধ্যমিক শ্রেণীর প্রশ্ন ছিল সকলের মনে।২০২২এর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা পিছিয়ে যেতে পারে বলে মনে করা হয়েছিল। কিছুদিনের মধ্যেই শারদীয়া ছুটি শেষ হবে। তার আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন রাজ্যের স্কুল কলেজ কবে থেকে খুলবে। জোড়া পরীক্ষা নিয়ে এখন শুধু অপেক্ষা নবান্নের অনুমোদনের।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ