Prothom Kolkata

Popular Bangla News Website

ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, ফের সচেতনতা প্রচারে নাগেরবাজার পুলিশ

1 min read

।। প্রথম কলকাতা ।।

দুর্গাপুজোর পর থেকেই ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ। বর্তমানে কলকাতায় আক্রান্তের সংখ্যা আগের তুলনায় প্রায় দ্বিগুণ। স্বাভাবিকভাবেই কপালে চিন্তার ভাঁজ প্রশাসনের। কারণ আগামী মাসের ১৬ তারিখ থেকে স্কুল কলেজ খুলতে পারে বলে ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই কারণে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। বুধবার দুপুরে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের উদ্যোগে দমদম নাগেরবাজারে চলে পুলিশি অভিযান।

করোনাকালে প্রথম থেকেই সতর্কতামূলক প্রচার করে চলেছে প্রশাসন। কিন্তু তবুও অনেক সাধারণ মানুষের মধ্যে এখনও সচেতনতার অভাব লক্ষ্য করা যাচ্ছে। আজ নাগেরবাজার মোড়ে দাঁড়িয়ে প্রত্যেক মাস্কহীন ব্যক্তিকে পুলিশের তরফে মাস্ক পরিয়ে দেওয়া হয়। এমনকি বাস, গাড়িতে থাকা মানুষদেরকেও মাস্ক, স্যানিটাইজার দিয়ে কোভিড বিধি মানতে অনুরোধ করা হয়। পাশপাশি চলে সতর্কতামূলক প্রচার। নাগেরবাজার বাজারেও আজ পুরোদমে অভিযান চালায় পুলিশ।

প্রত্যেক ক্রেতা বিক্রেতাকে সতর্ক করে মাস্ক বিলি করা হয়। বেশ কয়েকজন তর্ক করায় তাঁদের হুঁশিয়ারিও দেয় পুলিশ। অনেকেই আবার লজ্জায় মাথা নীচু করে ফেলেন! এক উচ্চপদস্থ পুলিশকর্তা আজ বলেন, “অনেক মানুষ দুই ডোজ টিকা নেওয়ার পর ভাবছেন আর করোনা হওয়ার ভয় নেই। সেই জন্য আবার আমরা সচেতনতামূলক প্রচার করছি। সমস্ত গাড়ি, বাজারে প্রচার চলছে, আমরাও যাচ্ছি। এরপর বাজারে যারা নিয়ম মানবে না তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।“

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ