Prothom Kolkata

Popular Bangla News Website

মমতার কাছে ক্ষমা চেয়ে পদ্ম সঙ্গ ত্যাগ বাবু মাস্টারের, এবার তৃণমূলে প্রত্যাবর্তন?

1 min read

।। প্রথম কলকাতা ।।

উত্তর ২৪ পরগনা জেলার হাসনাবাদের দাপুটে নেতা ফিরোজ কামাল গাজী ওরফে বাবু মাস্টার একুশের বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। নির্বাচনে পদ্ম শিবিরের ভরাডুবি এবং মুকুল রায়ের ফের তৃণমূলে প্রত্যাবর্তনের পর থেকেই খানিক বেসুরো শোনাচ্ছিল বাবু মাস্টারকে। অনেক দিন ধরেই জল্পনা চলছিল তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে পারেন। আজ তিনি নিজেই জানিয়ে দিলেন আর বিজেপিতে নয়! একদা এই বাবু মাস্টারের ওপর হামলার ঘটনা ঘটার পর তিনি বলেছিলেন আমাকে প্রাণে মেরে দিলেও আমি বিজেপি ছাড়ব না!

তিনিই এবার নিজের মুখে বললেন, “বিজেপিতে যোগ দেওয়ার অল্প কিছুদিনের মধ্যেই বুঝতে পেরছিলাম এই জায়গাটা আমার জন্য উপযুক্ত নয়। সেই সময় নানান বাধ্যবাধকতা থাকায় আমি বেরিয়ে আসতে পারিনি। তবে এবার আমি দল ছাড়লাম। জীবদ্দশায় আর বিজেপিতে যাব না।“ দল ছাড়ার কারণ হিসেবে বাবু মাস্টার জানান, “বিজেপি বিভাজনের রাজনীতি করে যা অত্যন্ত বিপজ্জনক। বিজেপির মতাদর্শের সাথে আমার কোনো মিল নেই।“ একই সঙ্গে তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমাপ্রার্থী বলেও জানান। বাবু মাস্টারের দলত্যাগের বিষয়ে প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি’র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

তিনি বলেন, “অনেকেই ভোটের আগে উদ্দেশ্য নিয়ে এসেছিলেন। উনি কোনোদিনই বিজেপির লোক ছিলেন না। এসেছিলেন কিছুদিনের জন্য। এখন মনে হচ্ছে থাকা সম্ভব নয়। উনি ছাড়লে ছাড়তেই পারেন। থাকলে ভালো হত। গেলে তো আর কাউকে আটকানো যায় না।“ তবে, বাবু মাস্টার ফের তৃণমূলে যোগ দেবেন কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। তৃণমূলে থাকাকালীন তাঁর বিরুদ্ধে মাছ চুরির অভিযোগ উঠেছিল। সেই সময় তিনি বলেছিলেন তাঁকে মিথ্যা অভিযোগে ফাঁসানোর চক্রান্ত চলছে। তখন দল কেন তাঁর পাশে দাঁড়ায়নি এই অভিমানে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। এখন কী বাবু মাস্টার ফের ঘাসফুলের দিকে পা বাড়াবেন, এই প্রশ্নের উত্তর সময় বলবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ