Prothom Kolkata

Popular Bangla News Website

পেগাসাস ইস্যুতে শুভেন্দুকে গ্রেফতারের দাবিতে সরব কুণাল

1 min read

।। প্রথম কলকাতা ।।

পেগাসাস গুপ্তচরবৃত্তি মামলায় গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট জানিয়েছে বিশেষজ্ঞ কমিটি পেগাসাস মামলার তদন্ত করবে। সুপ্রিম কোর্ট অবসরপ্রাপ্ত বিচারপতি আরভি রবীন্দ্রনের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। বিশেষজ্ঞ কমিটিতে সাইবার সিকিউরিটি ফরেনসিক এক্সপার্ট আইটি এবং আইটি কারিগরি বিশেষজ্ঞরা থাকবেন। বলা যেতে পারে দেশের শীর্ষ আদালতের কাছে জোর ধাক্কা খেলো কেন্দ্রীয় সরকার। আদালত পরিষ্কার জানিয়ে দিয়েছে এই মামলায় কেন্দ্র যে রিপোর্ট পেশ করেছে তা অসম্পূর্ণ এবং অস্বচ্ছ।

এই রিপোর্টে মোটেও সন্তুষ্ট নয় শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট স্পষ্ট বলেছে গণতন্ত্রে নাগরিকের ওপর নজরদারির কোনো জায়গা থাকতে পারে না এতে বক্তব্যের স্বাধীনতায় আঘাত তো লাগেই গণতন্ত্রের প্রধান স্তম্ভ সংবাদমাধ্যমের স্বাধীনতাও খর্ব হয়। এই বিষয়ে কুণাল ঘোষ আজ একটি ট্যুইট করেছেন, তিনি লিখেছেন পেগাসাসে SC র তদন্ত কমিটি।প্রমাণিত মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপ সঠিক ছিল। তদন্তের স্বার্থে অবিলম্বে শুভেন্দু অধিকারী কে গ্রেপ্তার করে জেরা করা হোক। ও বলেছিল সব ফোন কললিস্ট রেকর্ডিং ওর কাছে আছে।

ওকে হেফাজতে নিয়ে জেরা করে সূত্র জানা প্রয়োজন। পেগাসাস কান্ডে উত্তাল হয়ে উঠেছিল দেশ। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফের অভিযোগ তুলেছিলেন রাজ্য তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। পেগাসাস নিয়ে হইচই চলে রাজ্যসভা ও লোকসভার অধিবেশনেও। সংসদ ভবনের বাইরে প্রতিবাদে ধর্না প্রদর্শন করেন তৃণমূল প্রতিনিধিরা। এবার পেগাসাস তদন্তে সুপ্রিম কোর্ট কমিটি গঠন করার নির্দেশ দেওয়ার পরই শুভেন্দু অধিকারীকে গ্রেপ্তারের দাবি জানালেন কুণাল ঘোষ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ