Prothom Kolkata

Popular Bangla News Website

ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপে দারুণ সূচনা ভারতের, পরের রাউন্ডে উঠলেন শিবা, দীপক

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার এআইবিএ ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপের ৬৩.৫ কেজি বিভাগে জয় পেয়েছেন অভিজ্ঞ বক্সার শিবা থাপা। পুরুষদের ৫১ কেজি বিভাগে জয় পেয়েছেন প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া দীপক বোহরিয়াও। এই জয়ের পর শিবা তৃতীয় রাউন্ড ও দীপক প্রি কোয়ার্টার ফাইনালে উঠলেন।

পাঁচবারের এশিয়ান পদকজয়ী শিবা থাপা তৃতীয় বার বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করছেন। মঙ্গলবার কেনিয়ার ভিক্টর ন্যাদেরাকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছেন এই ভারতীয় বক্সার। ৫১ কেজি বিভাগে কির্ঘিজস্তানের আজাত উজেনালিয়েভের বিরুদ্ধে একই রকম দাপট দেখিয়েছেন এশিয়ানের রুপোজয়ী দীপক বোহরিয়া। ৫-০ জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন দীপক।

২০১৫ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জজয়ী শিবা থাপা আগামী ৩০শে অক্টোবর রাউন্ড অফ ৩২’র ম্যাচে সিয়েরা লিওনের জন ব্রাউনের মুখোমুখি হবেন। অন্যদিকে পয়লা নভেম্বর প্রি-কোয়ার্টার ফাইনালে কঠিন লড়াই অপেক্ষা করছে দীপকের জন্যে। শেষ আটে জায়গা পাওয়ার জন্যে তাকে মুখোমুখি হতে হবে অলিম্পিক ও বিশ্বচ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জজয়ী কাজাখস্তানের সাকেন বিবোজিনভের।

সোমবার রাত্রে ৬৭ কেজি বিভাগে তুরস্কের ফুরকান আদেমকে ৫-০ হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন আকাশ সাঙ্গওয়ান। বসনিয়া এবং হার্জেগোভিনার আলেন রাহিমিককে হারিয়ে ৫৭ কেজি বিভাগের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রোহিত মোরও। প্রথম রাউন্ডে বাই পেয়েছেন এশিয়ান চ্যাম্পিয়ন সঞ্জীত (৯২ কেজি) ও সচীন কুমার (৮০কেজি)।