Prothom Kolkata

Popular Bangla News Website

আপাদমস্তক ‘হিরে’ দিয়ে মোড়া গাড়ি ! মালিকের বিলাসিতা শুনলে চোখ কপালে উঠবে

1 min read

।। প্রথম কলকাতা ।।

আপাদমস্তক গাড়িটি হিরে দিয়ে মোড়া। ঝকঝকে হিরের এই গাড়িটি দেখলে রীতিমত তাজ্জব হয়ে যাবেন অনেকেই। চোখ ধাঁধানো এই গাড়িটি কার আছে জানেন ? সৌদি আরবের যুবরাজ আল-ওয়ালিদের । তিনি পেশায় একজন বিখ্যাত ব্যবসায়ী এবং বিনিয়োগকারী। তাঁর বিলাসবহুল জীবনের অন্যতম অঙ্গ হয়ে উঠেছে এই গাড়িটি।

ওয়ালিদের বিলাসবহুল জীবনে এই হিরে দিয়ে মোড়া গাড়িটির দাম ৪৮ লক্ষ ডলার, ভারতীয় মুদ্রায় যার দাম হবে ৩৬ কোটি ২৪ লক্ষ টাকা। গাড়িটি আসলে একটি মার্সিডিজের এসএল৬০০ মডেলের। গাড়িটিকে আপাদমস্তক ঢেকে ফেলা হয়েছে হিরের কেলাস দিয়ে। এ ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে প্রায় ৩ লক্ষ কেলাস।

২০০৭ সালে দুবাইয়ের একটি প্রদর্শনীতে মার্সিডিজের ৫০তম জন্মদিন উপলক্ষে এই হিরের গাড়িটি রাখা হয়েছিল। সেখান থেকেই যুবরাজ আল ওয়ালিদ গাড়িটি কিনে নেন। তার অত্যন্ত বিলাসবহুল জীবনযাপনে এছাড়াও রয়েছে প্রায় ২০০টি অত্যন্ত দামি গাড়ি। সেই তালিকায় রয়েছে ল্যাম্বরগিনি, ফেরারি, রোলস রয়েস প্রভৃতি।

দুবাইয়ের ওয়ালিদ বেইরুটের পাইনউড কলেজে পড়াশোনা করেন তারপর ভর্তি হন রিয়াধের সেনা স্কুলে। পরবর্তীকালে ক্যালিফোর্নিয়ার এক বিখ্যাত কলেজ থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক উত্তীর্ণ হন। সৌদি আরবে তাঁর রয়েছে অত্যন্ত বিলাসবহুল এবং বৃহদাকার তিনটি প্রাসাদ।

রিয়াধের প্রাসাদেই তিনি অধিকাংশ সময় কাটান। ৩১৭ টি ঘরযুক্ত এই বিশেষ প্রাসাদটি তৈরি করতে খরচ হয়েছিল ১৩ কোটি ডলার। এছাড়াও ওয়ালিদের অন্য দেশে ভ্রমণের জন্য রয়েছে ব্যক্তিগত বিমান এবং জলপথে রয়েছে ইয়ট । এটির দাম ভারতীয় মূল্যে প্রায় ৩৭৭৫ কোটি টাকা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ