Prothom Kolkata

Popular Bangla News Website

শুক্রবার কলকাতায় উদ্বোধন হবে বঙ্গবন্ধু মিডিয়া কর্নার, চলছে প্রস্তুতি

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজধানী শহর দিল্লির পর এবার কলকাতাতেও নির্মাণ হতে চলেছে বঙ্গবন্ধু মিডিয়া কর্নার। আগামী ২৮ নভেম্বর কলকাতা প্রেস ক্লাবের অভ্যন্তরে একটি কক্ষে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের নামাঙ্কিত এই মিডিয়া সেন্টার উদ্বোধন করবেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ। উদ্বোধন উপলক্ষ্যে দিনব্যাপী কলকাতা প্রেসক্লাব আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানের। সেখানে বাংলাদেশের তথ্য মন্ত্রী ছাড়াও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মন্ত্রী এবং কলকাতার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

বঙ্গবন্ধু নামাঙ্কিত এই মিডিয়া সেন্টারে বঙ্গবন্ধুর বিভিন্ন চিত্রকর্ম স্থান পেয়েছে। পুরোপুরি শীততাপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক ইন্টারনেট পরিষেবা সহ সাংবাদিকরা তথ্যপ্রযুক্তি সরবরাহ করার ক্ষেত্রে সব ধরনের সুবিধা পাবেন কলকাতা প্রেসক্লাবের অভ্যন্তরে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টারে। সেই মিডিয়া সেন্টারটি তৈরির শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। অভিজ্ঞ এবং বর্ষীয়ান সাংবাদিকদের হাতে তুলে দেওয়া হবে সম্মাননা।

আজ কলকাতা প্রেসক্লাবের সভাপতি ডক্টর স্নেহাশীষ সুর জানিয়েছেন বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশের তথ্য মন্ত্রীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবে রাজ্য প্রশাসন। একই সঙ্গে তিনি বলেছেন, “বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে কলকাতা প্রেসক্লাব। ঐতিহাসিক ভাবে বাংলাদেশের সঙ্গে যুক্ত কলকাতা প্রেস ক্লাবের সাংবাদিক সংবাদকর্মী এবং গণমাধ্যম। দিল্লির পর তাই কলকাতা প্রেসক্লাবকেও বাংলাদেশ সরকার উপহার হিসেবে বঙ্গবন্ধুর নামাঙ্কিত এই অত্যাধুনিক মিডিয়া সেন্টারটি দিল।”

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ