Prothom Kolkata

Popular Bangla News Website

হবু জামাই সহবাসে সক্ষম কিনা, জানতে পাত্রীর বাবার আবদার!

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিয়ের আগে হবু বউ-জামাইয়ের জটিল-কঠিন রোগ আছে কিনা, আবার পাত্র-পাত্রীর চালচলন বা রোজগারইবা কেমন, এসব বিষয়ে খোঁজ-খবর নেওয়ার রীতি বেশ পুরোনো। তবে হবু জামাই সন্তানের পিতা হতে সক্ষম কিনা, এ বিষয়টি খুঁটিয়ে দেখার ঘটনা বোধহয় এবারই প্রথম! আর এমন দাবি কলকাতার এক চিকিৎসকের।ইন্দ্রনীল সাহা নামে কলকাতার ওই চিকিৎসক নিজের ফেইসবুক ওয়ালে লিখেছেন, ‘মেয়ের সঙ্গে বিয়েতে রাজি হওয়ার আগে হবু জামাইয়ের বীর্য পরীক্ষার রিপোর্ট দেখতে চেয়েছেন পাত্রীর বাবা। এ আবদার নিয়ে ওই চিকিৎসকের দ্বারস্থ হয়েছিলেন সেই হবু জামাই।’

পোস্ট করার পর পরই বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তা ভাইরাল হয়ে পড়ে। এমন অভিজ্ঞতা যে তার কর্মজীবনে এই প্রথম তা বর্ণনা করে ওই পোস্টে ইন্দ্রনীল আরও দাবি করেছেন, প্রথমে হতবাক হয়ে গেলেও শনিবার ওই পাত্রের বীর্য পরীক্ষা করানো হয়েছে। তবে ওই পাত্র-পাত্রীর বা তাদের পরিবারের নাম-পরিচয় পুরোপুরি গোপন রাখা হয়েছে।

ইন্দ্রনীল লিখেছেন, “এত দিন জানতাম, দেখেশুনে বিয়ে হলে ঠিকুজি-কোষ্ঠি মেলানো হয়। শুনেছি, কখনও মাধ্যমিকের অ্যাডমিট কার্ড দেখে মেয়ের বয়স মেলানো হয়। কিংবা দেখতে চাওয়া হয় ছেলের স্যালারি স্লিপ। মেয়ের বাবা ছেলের বীর্য পরীক্ষার রিপোর্ট দেখতে চেয়েছেন। এমনও অভিজ্ঞতা হল এ বার। সেটা না হয় সহজে পাওয়া যাবে। কিন্ত, এ বার যদি জানতে চান হবু জামাই সহবাসে সক্ষম কি না, তবে কেলো করেছে! আরও কী যে দেখতে শুনতে হবে, কে জানে!”

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ