Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রেকিং : স্বার্থের সংঘাত! পদত্যাগ করছেন সৌরভ গাঙ্গুলি

1 min read

।। প্রথম কলকাতা ।।

ক্রিকেটের জন্যেই বিশ্বজোড়া জনপ্রিয়তা পেলেও প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলির প্রথম প্রেম ফুটবল। বাঙালীর সেরা খেলা ফুটবলের প্রতি প্রেমের কারণেই শহরের অন্যতম প্রধান ক্লাব এটিকে মোহনবাগানের সঙ্গেও জুড়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। এবার সেই এটিকে মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টরের সমস্ত পদ থেকে ইস্তফা দিতে হচ্ছে সৌরভ গাঙ্গুলিকে।

ইস্তফার কারণ

এটিকে মোহনবাগানের মালিক সংস্থা অর্থাৎ আরপি – সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠী সদ্য সমাপ্ত নিলামে আইপিএলের লখনউ ফ্র‍্যাঞ্চাইজি কিনেছে। সৌরভ বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ায় স্বার্থের সঙ্ঘাত তৈরি হয়েছে। গোটা বিষয়ের স্বচ্ছতা বজায় রাখবার জন্যেই এটিকে মোহনবাগানের পদ থেকে ইস্তফা দিচ্ছেন সৌরভ।

আইপিএলের নিলাম

গতকাল দুবাইতে দুটি নতুন ফ্র‍্যাঞ্চাইজির জন্যে নিলামের আয়োজন করেছিল বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাথমিক ধারণা ছিল দুটি নয়া ফ্র‍্যাঞ্চাইজির মালিকানা থেকে ৭,০০০ – ১০,০০০ কোটি টাকা পাওয়া যাবে। কিন্তু দুবাইয়ের নিলাম সেই অঙ্ক মুছে নয়া ইতিহাস তৈরি করেছে। নয়া দুই আইপিএল ফ্র‍্যাঞ্চাইজি কিনতে আগ্রহী সংস্থার মধ্যে সঞ্জীব গোয়েঙ্কারা ছাড়াও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার, আদানি গোষ্ঠীর মতো বড়ো নাম ছিল। কিন্তু সর্বোচ্চ বিড করে বাজিমাত করেছে আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠীই। সাত হাজার কোটি টাকার বেশি বিড করে লখনউ ফ্র‍্যাঞ্চাইজির মালিক হয়েছেন গোয়েঙ্কারা। অন্যদিকে পাঁচ হাজার কোটি টাকার বেশি বিড করে আহমেদাবাদ ফ্র‍্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে সিভিসি ক্যাপিটাল।