Prothom Kolkata

Popular Bangla News Website

৩ বছর যাবৎ কর্পোরেশন ভোট কেন বন্ধ রয়েছে? সাংবাদিক বৈঠকে প্রশ্ন শমীকের

1 min read

।। প্রথম কলকাতা ।।

জিটিএ নিয়ে আজ মুখ্যমন্ত্রী বলেন নতুন ভোটার তালিকা এলেই পাহাড়ে জিটিএ নির্বাচন হবে। এই প্রসঙ্গে আজ সাংবাদিক বৈঠকে শমীক ভট্টাচার্য বলেন,আমরা যে কোনো ধরনের ভোটের পক্ষে। এই রাজ্যে তিন বছর যাবৎ কর্পোরেশন ভোট হয়নি কোন কারণে বন্ধ আছে উত্তরগুলো রাজ্য সরকারকে দিতে হবে। পশ্চিমবঙ্গে স্কুলের ম্যানেজিং কমিটিতে কোনো নির্বাচন নেই, সমবায়ে কোনো নির্বাচন নেই, যেখানেই নির্বাচন সেখান থেকে তৃণমূল কংগ্রেস দূরে সরে যাচ্ছে। কলকাতা , হাওড়া করপোরেশনে নির্বাচন নেই। ১২০টির মতো মিউনিসিপালিটিতে নির্বাচন নেই। সঠিক সময়ে নির্বাচন না হলে গণতন্ত্রের হত্যা হয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকের বলেছেন বিশেষ একটি রাজনৈতিক দল পাহাড়ে এসে গন্ডগোল বাধায়।কেন দার্জিলিঙে রক্ত ঝরবে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।ভোটের আগে রাজনীতি করতে আসে কিছু রাজনৈতিক দল।আজ অভিযোগ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে শমীক ভট্টাচার্য বলেন, নির্বাচনের আগে রাজনীতি রাজনৈতিক দলগুলি করবেই। বাম জামানাতে বিজেপির বক্তব্য যা ছিল এখনও তাই রয়েছে। বিজেপি পাহাড়ের উন্নয়ন চায়। আর্থসামাজিক বিকাশ চায়। তৃণমূল কংগ্রেস কংগ্রেসের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশু ‌। এখন প্রাপ্তবয়স্ক হয়েছে বলে কটাক্ষ করেন শমীক ভট্টাচার্য।

পশ্চিমবঙ্গে ভাগের যে মানচিত্র তার জন্য দায়ী ছিল কংগ্রেস। বিজেপির অবস্থান পরিষ্কার মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের কাউকে বাইরের রাজ্য বহিরাগত বলে তাহলে আমরা তা প্রতিবাদ করব। দেশের সবাই সব জায়গায় যাবে।শমীক ভট্টাচার্য আজ অভিযোগ তোলেন তাদের কর্মীরা এখনও ঘরছাড়া, দিনহাটায় উপনির্বাচন রয়েছে পার্টির কর্মীরা আসামে গিয়ে বসে রয়েছেন, কোচবিহারে এলাকায় বিজেপি কর্মীরা থাকতে পারছেন না। পাশাপাশি আজ কংগ্রেসকে এক হাত নিয়ে শমীক ভট্টাচার্য বলেন, কংগ্রেসের দুর্ভেদ্য দুর্গ আমিতির মানুষ রাহুল গান্ধীকে প্রত্যাখ্যান করেছেন। দূর থেকে জিতে আসতে হয়েছে। কংগ্রেস দলটাই নেই বলে কটাক্ষ করেন শমীক ভট্টাচার্য।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ