Prothom Kolkata

Popular Bangla News Website

‘পাহাড়ের সমস্যার মূলে রয়েছে বহিরাগতরা’, ফের মমতার নিশানায় বিজেপি

1 min read

। প্রথম কলকাতা ।।

একুশের নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই একাধিক বিজেপি নেতার মুখে শোনা গিয়েছিল পৃথক উত্তরবঙ্গের ডাক। বিজেপিকে বিভাজনকারী শক্তি হিসেবে আখ্যা দিয়েছিল তৃণমূল। তৃতীয়বার ক্ষমতায় আসার পর উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়িতে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে যেখানেই যান আপনার অস্তিত্ব যে বাংলা তা ভুলবেন না‌।

আমি দেখতে চাই আমার উত্তরবঙ্গ ভাগাভাগি নয় একসঙ্গে থাকবে। একসঙ্গে থাকলে পরিবারের শান্তি আসে শক্তি আসে। মানবিক সামাজিক-সাংস্কৃতিক সমাজ চাই। বঙ্গভঙ্গের দাবি উঠেছিল বহুদিন ধরেই বিধানসভা ভোটে বিজেপি পরাজিত হওয়ার পর এই প্রসঙ্গ তুলেছিলেন বিজেপি সাংসদ জন বারলা। যদিও সেই নিয়ে নানান রকম তর্ক বিতর্ক হয়েছে। তৃণমূল বিজেপি দ্বন্দ্ব বেধে গিয়ে ছিল। উত্তরবঙ্গ সফরের তৃতীয় দিনে কার্শিয়াং এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ প্রশাসনিক বৈঠক করেন।

তিনি বলেন, উত্তরবঙ্গের প্রবেশপথ এবং বাহির পথে সর্বদা নজর রেখে যেতে হবে। পাহাড়ের সমস্যার মূলে রয়েছে বহিরাগতরা। বাইরে থেকে এসে রাজনীতি করে চলে যাচ্ছে দার্জিলিং ভেঙে দিচ্ছে। সবাইকে নিয়ে একসঙ্গে কাজ হবে। পাহাড়ের পার্মানেন্ট সলিউশন হবে পাহাড়ের মানুষকে নিয়ে। অর্থাৎ ভাগাভাগি নয় বাংলা আজ প্রশাসনিক বৈঠকের সেই বার্তা তুলে দিলেন আর একবার মমতা বন্দ্যোপাধ্যায়।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ