Prothom Kolkata

Popular Bangla News Website

জল্পনার অবসান! ভারতীয় দলের কোচের পদে আবেদন করলেন রাহুল দ্রাবিড়

1 min read

।। প্রথম কলকাতা ।।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের কোচিং স্টাফের রদবদল হবে। বিরাটদের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী। ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচের জন্যে বিজ্ঞাপন প্রকাশ করেছে বিসিসিআই। আজ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সেই পদেই আবেদনপত্র জমা দিয়েছেন রাহুল দ্রাবিড়।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বর্তমান কোচ রবি শাস্ত্রী। একই সঙ্গে মেয়াদ শেষ হচ্ছে বোলিং ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধরের। এই সমস্ত পদের জন্যেই বিজ্ঞাপন প্রকাশ করেছে বিসিসিআই। বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান কোচের পদে কর্মরত রাহুল দ্রাবিড়কে নিয়ে একাধিকবার জল্পনা ছড়িয়েছিল। সংশ্লিষ্ট মহলের ধারণা রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি জয় শাহয়ের বৈঠকের পরেই বরফ গলে। ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার বিষয়ে রাজি হয়েছিলেন দ্রাবিড়।

একাধিক সংবাদমাধ্যমে রাহুল দ্রাবিড়ের কোচ হওয়ার খবর ছড়িয়ে পড়লেও বিসিসিআইয়ের তরফে সরকারি বক্তব্য মেলেনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি কয়েকদিন আগেই জানান সিনিয়র দলের কোচ হওয়ার প্রস্তাবে রাহুল এখনও নিজের মতামত জানাননি। আজ সংবাদসংস্থা পিটিআই রাহুল দ্রাবিড়ের আবেদনপত্র জমা করবার কথা জানিয়েছে।