Prothom Kolkata

Popular Bangla News Website

ডেঙ্গু দমনে বিধানসভা এলাকায় অভিযান বিধাননগর পৌর নিগমের

1 min read

।। প্রথম কলকাতা ।।

একে করোনায় রেহাই নেই, সঙ্গে দোসর ডেঙ্গু! পৌরসভা সূত্রে জানা গেছে, বিধাননগর পৌরনিগম এলাকায় অক্টোবর মাসে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩৭ জন। জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত যা ছিল ২৫ জন। কিন্তু শুধু অক্টোবর মাসেই তা বেড়ে হয়েছে ৩৭ জন। আর তাতেই কপালে চিন্তার ভাঁজ বিধাননগর পৌর নিগমের।

স্বাভাবিকভাবেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ায় উদ্বিগ্ন বিধাননগর পৌর নিগম। আর সেই কারণে তড়িঘড়ি ডেঙ্গু অভিযানে নামলেন বিধাননগর পৌর নিগমের স্বাস্থ্য দফতর। স্বাস্থ্য দফতরের আধিকারিক ও বিধান নগর পৌর নিগমের দায়িত্ব প্রাপ্ত প্রশাসক মন্ডলীর সদস্য বিধান নগর স্বাস্থ্য দফতর।

আজ করুনাময়ী বাস স্ট্যান্ড, ডিএল ব্লক এই সব জায়গায় পরিদর্শন করা হয়। শুধু তাই নয় মশার তেল ছড়ানো হয়। খতিয়ে দেখা হয় কোথায় কত জল জমে রয়েছে। জমা জলে প্রচুর পরিমাণে ডেঙ্গু মশার লার্ভা পাওয়া গেছে। করুণাময়ী বাস টার্মিনালে এসে দেখা যায় টায়ার থেকে শুরু করে এবং একাধিক পাত্র পড়ে আছে যার মধ্যে জল জমে আছে সেখানেই জন্মেছে একাধিক মশার লার্ভা।

পৌরসভার এক কর্তা আজ পরিদর্শনের পর জানান, “করুণাময়ী অঞ্চলে চলতি মাসে তিন চারজন ডেঙ্গু আক্রান্ত হয়েছে। আমরা সেই কারণেই পুরোদমে কাজ করেছি। এখানে বাস টার্মিনাসের পাশে টায়ারে জল জমে ডঙ্গু মশার লার্ভা জন্মায়। সবাইকে সতর্ক হতে হবে। যারা এখনও সতর্ক হচ্ছে না, তাঁদের বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।“

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ