Prothom Kolkata

Popular Bangla News Website

বঙ্গ বিজেপিতে ফের রদবদল! দায়িত্ব যাচ্ছে কাদের?

1 min read

।। প্রথম কলকাতা ।।

বঙ্গ বিজেপিতে ঘটতে পারে বড়সড় রদবদল। বাংলার গত বিধানসভা ভোটের ভুল আর লোকসভায় নয়। তার আগে দল শক্তিশালী করতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল বিজেপির পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়,শিব প্রকাশ, অরবিন্দ মেননদের বাংলার দায়িত্ব থেকে সরে যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। তবে রাজ্যে বিজেপির ঘর গোছানো শুরু হল । কৈলাস এবং শিব প্রকাশকে সরানোর ভাবনা শুরু হয়েছে।অপর দিকে জানা যাচ্ছে কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসাবে অমিত মালব্য থাকছেন ।

বি এল সন্তোষ আপাতত সাংগঠনিক বিষয় দেখা শোনা করবেন ।রাজ্যে সুব্রত চ্যাটাজীকে বিজেপি থেকে RSS নিয়ে আসার সংগঠন গোছানোর প্রথম পদক্ষেপ মনে করছে রাজনৈতিক মহল । দেওয়ালির পর নতুন রাজ্য কমিটি ঘোষণা । তারপর কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করবেন নতুন পযবেক্ষক কারা হবেন । নতুন রাজ্য কমিটি হতে চলেছে। তবে তা দিপাবলীর পর ঘোষণা হতে পারে। পুরনো মুখ সরিয়ে নতুন মুখ আনতে চাইছে রাজ্য বিজেপি। ইতিমধ্যেই দিলীপ ঘোষকে সর্বভারতীয় সহ-সভাপতি করে নতুন রাজ্য সভাপতি করা হয়ে সুকান্ত মজুমদারকে।

একুশের ভোটের আগে অন্য দল থেকে আসা নেতাদের বেশি গুরুত্ব দিয়েছিল বিজেপি যার জন্য আদি কর্মীদের মধ্যে ক্ষোভ জন্মেছিল। এখনও সেই ক্ষোভ মাঝেমধ্যেই প্রকাশ পাচ্ছে। সূত্রের খবর বিজেপির অন্যতম নেতা বিএল সন্ত্রাসকে সাংগঠনিক বিষয়ে দেখাশোনা করার দায়িত্ব দেওয়া হতে পারে এবং আরএসএস সংগঠনকে মজবুত করতে চাইছে বিজেপি সেই দায়িত্ব যেতে পারে সুব্রত চট্টোপাধ্যায় এর কাছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ