Prothom Kolkata

Popular Bangla News Website

পিএসজিতে নিঃসঙ্গ মেসি! মেসির ছন্দে ফেরার টোটকা বলে দিলেন প্রাক্তন ফরাসি তারকা

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রিয় ক্লাব বার্সেলোনার সাথে দীর্ঘ সম্পর্কের ইতি টেনে প্যারিসে পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। পিএসজির জার্সি গায়ে নিজেকে এখনও মেলে ধরতে ব্যর্থ আর্জেন্টাইন সুপারস্টার। তবে নিজের ছন্দ ফিরে পেতে চেষ্টার কোনো খামতি রাখছেন না তিনি। বেশ কয়েকটি ম্যাচে গোলও পেয়েছেন। তবে গোটা বিশ্ব জানে পিএসজির মেসি আর বার্সেলোনার মেসির মধ্যে অনেক ফারাক। মেসির সেই আক্রমণাত্মক ফুটবলের ঝলক এখনও দেখতে পায়নি পিএসজি সমর্থকরা। ‘মেসি ম্যাজিকের’ ঝলকানি দেখার অপেক্ষায় প্রহর গুনে চলেছে তাঁর ভক্তরাও।

অনেকের মতেই মেসির নিজের ছন্দে ফিরতে কিছুটা সময় লাগবে। পিএসজি আর বার্সেলোনা দুই দলের খেলার ধরণ অনেকটাই আলাদা। পিএসজি তারকাখচিত দল। দলে রয়েছেন নেইমার, এমবাপের একাধিক তারকা ফুটবলার। অন্যদিকে বার্সেলোনা ছিল মেসি নির্ভর। বার্সেলোনার সমস্ত কোচই মেসিকে ঘিরে দল তৈরি করতেন। যার খেসারত দিতে হচ্ছে কাতালান ক্লাবটিকে। এছাড়াও রয়েছে নতুন সতীর্থ, নতুন পরিবেশ। যা মানিয়ে নিতে কিছুটা সময় তো লাগবেই মেসির।

তবে কিংবদন্তি ফরাসি তারকা থিয়েরি অঁরির মতে, পিএসজিতে মেসি নিঃসঙ্গ হয়ে পড়েছেন। মেসিকে দেখে স্বাচ্ছন্দ্য মনে হচ্ছে না ১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের অন্যতম সদস্যকে। ২০০৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সেলোনার জার্সিতে একই সাথে খেলেছেন মেসি ও অঁরি। একটি স্পোর্টস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এই প্রাক্তন ফরাসি তারকা জানান, পিএসজিতে এসে মেসি একাকীত্ব বোধ করছেন। গত ম্যাচে মার্শেইর বিরুদ্ধে পিএসজির ত্রি-ফলা মেসি-নেইমার-এমবাপে থাকা সত্বেও গোল শূন্যভাবে ড্র করে মরিসিও পচেত্তিনোর দল।

প্রাক্তন ফরাসি তারকা মনে করেন, “আমি তাকে নিঃসঙ্গ দেখছি। মাঠে মেসি যেন একা হয়ে পড়েছে এবং খুব বেশি বলের সংস্পর্শেও থাকছে না সে। আমি বলব না, এখানে সে দুঃখী কিন্তু তাকে নিঃসঙ্গ মনে হচ্ছে।” পাশাপাশি সেন্টার থেকে সরিয়ে মেসিকে ডান দিকে খেলানোর কৌশল নিয়েও প্রশ্ন তুলেছেন অঁরি। আর্সেনালের সাবেক এই ফরোয়ার্ড মনে করেন, আক্রমণভাগের মাঝামাঝি থাকলেই ছন্দে ফিরবেন মেসি।