Prothom Kolkata

Popular Bangla News Website

ভুল চিকিৎসাতেই মৃত্যু মারাদোনার! বিস্ফোরক দাবি প্রয়াত কিংবদন্তির আইনজীবির

।। প্রথম কলকাতা ।।

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনার মৃত্যুর তদন্তে সাক্ষ্য দিতে এসে বিস্ফোরক দাবি করলেন মাতিয়াস মোর্লা। মারাদোনার প্রাক্তন আইনজীবির দাবি মৃত্যুর আগে খারাপ চিকিৎসা পেয়েছিলেন কিংবদন্তি ফুটবলার।

সান ইসিদ্রোর প্রসিকিউটর অফিসে তিনঘন্টার সাক্ষ্যে একাধিক বিস্ফোরক তথ্য দিয়েছেন প্র‍য়াত মারাদোনার আইনজীবি। মাতিয়াস মোর্লা বলেন – “একাধিক ভুলের কারণেই মারাদোনার মৃত্যু হয়েছে। প্রয়াত ফুটবলারের চিকিৎসা সঠিক হয়নি।” আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের উত্তর সাবার্বের প্রশাসন মারাদোনার মৃত্যু নিয়ে তদন্ত করছে। ২০২০ সালের ২৫শে নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে এই কিংবদন্তি ফুটবলারের প্রয়াণ ঘটে। ৬০ বছর বয়সী মারাদোনার কিডনি ও লিভারের সমস্যাও ছিল। বেহিসেবী জীবনযাপনের জন্যে কুখ্যাত এই প্রাক্তন ফুটবলার ড্রাগ ও অ্যালকোহল আসক্ত ছিলেন।

মৃত্যুর কিছুদিন আগে থেকে মারাদোনা নিজের বাসভবনে সাত সদস্যের মেডিক্যাল টিমের পর্যবেক্ষনে ছিলেন। সাক্ষ্য দিতে এসে মোর্লা বলেন কিংবদন্তি ফুটবলারের সঙ্গে তার শেষ সাক্ষাৎ হয়েছিল ২০২০ সালের ১৬ই নভেম্বর। মারাদোনার প্রাক্তন আইনজীবি তোপ দেগেছেন তার পরিবারের দিকেও। মোর্লা জানান – হাসপাতাল থেকে সরিয়ে নিজের বাসভবনে চিকিৎসার ব্যবস্থা করবার সিদ্ধান্তটা পাগলামো ছাড়া কিছুই নয়। ডাক্তাররাও মারাদোনাকে ক্লিনিকে রাখবার পরামর্শ দিয়েছিলেন। প্রাক্তন ফুটবলারের দুই কন্যা তার খেয়াল রাখেননি বলেও অভিযোগ মোর্লার। এর আগে অগস্ট মাসে মারাদোনার প্রাক্তন আইনজীবিকে অনলাইন হেনস্থা করার অভিযোগ উঠেছিল প্রয়াত ফুটবলারের দুই কন্যা ডালমা ও জিয়ানিন্নার বিরুদ্ধে।