Prothom Kolkata

Popular Bangla News Website

পুরভোটের আগে নভেম্বরেই শুরু বিধানসভার শীতকালীন অধিবেশন

1 min read

।। প্রথম কলকাতা ।।

১ নভেম্বর রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন বসতে চলেছে। বেলা দুটোয় শোক প্রস্তাব গৃহীত হবার পর অধিবেশন মুলতবি হয়ে যাবে বলে জানা গেছে। ১৮ নভেম্বর পর্যন্ত চলতে পারে অধিবেশন। ফিবছর উৎসব মরশুম শেষ হলে নভেম্বরের শেষ লগ্নে ডিসেম্বরের গোড়ায় বিধানসভায় শীতকালীন অধিবেশন বসে। কিন্তু এবার সেই প্রথায় ছেদ ঘটিয়ে অধিবেশন এগিয়ে আনার কারণে প্রত্যাশিতভাবে চর্চা শুরু হয়েছে।

অনেকেই মনে করছেন ডিসেম্বরে পুরভোট করার পরিকল্পনা প্রায় চূড়ান্ত করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর বড়দিনের ছুটিতে চলে আসবে। সেই সময় ২৪ দিনের জন্য অধিবেশন বসানো যেতে পারে। তাই ঝুকি না না নিয়ে শীতকালীন অধিবেশন আগামী সেরে ফেলার সিদ্ধান্ত নিয়েছে রাজ‍্য সরকার ।

পাশাপাশি সরকারের তরফ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে সংবর্ধনা মুখ্যমন্ত্রীর এই বিপর্যয়ের জন্য ধন্যবাদ জানানো হবে কিনা সেই বিষয়েও আলোচনা চলছে। পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন ১ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত অধিবেশন চলবে। কয়েকটি বিল আটকে রয়েছে সেগুলো নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে কথাও বলেছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সঙ্কেত আসার পর সমস্ত বিধানসভার ১৮ দিনের যে অধিবেশন হবে সেখানে আনা হতে পারে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ