Prothom Kolkata

Popular Bangla News Website

‘ভ্যাক্সিনেশনের ক্ষেত্রে এখনও প্রতিহিংসামূলক নীতি চালাচ্ছে রাজ্য সরকার’,দাবি শমীকের

1 min read

। । প্রথম কলকাতা । ।

দীর্ঘ দেড় বছর ধরে কোভিডের কারণে বন্ধ স্কুল-কলেজসহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি ।বন্ধ ছিল মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের মত গুরুত্বপূর্ণ পরীক্ষা।
শিক্ষার্থীরা বাড়িতে বসেই বিগত কয়েক বছর ধরে অনলাইনেল মাধ্যমে ক্লাস করছিল। অবশেষে আজ সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যে স্কুল এবং কলেজ খোলার দিন ঘোষণা করলেন। আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান কালীপুজো ছট পুজো এই দুই ছুটির পরে রাজ্যে খুলে দেওয়া হবে সমস্ত স্কুল-কলেজ।

অর্থাৎ আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল এবং কলেজ পড়ুয়াদের জন্য খুলে দেওয়া হবে। শিক্ষা দপ্তর সূত্রে জানা যাচ্ছে ১৬ ই নভেম্বর থেকে স্কুলের নবম থেকে দ্বাদশ এবং কলেজ বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালু করার নির্দেশ দেওয়া হয়েছে। অষ্টম শ্রেণি পর্যন্ত আপাতত চালু থাকছে অনলাইন ক্লাস।এই শ্রেণিগুলির অফলাইন ক্লাস কবে থেকে শুরু হবে তা পরে জানিয়ে দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী স্কুল খোলার বিষয়ে যে ঘোষণা করেছেন সেই বিষয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন আমরা চাই স্কুল-কলেজ খুলুক। লোকাল ট্রেনও চলুক। মানুষের জীবন-জীবিকা সরকার লুট করছে তা বন্ধ হোক। কোভিড নিয়ন্ত্রণ করতে বা কবিদের গ্রাম যখন ঊর্ধ্বমুখী তখন এই সরকার কী পদক্ষেপ নিয়েছিল প্রশ্ন তোলেন শমীক ভট্টাচার্য। পাশাপাশি তিনি রাজ্য সরকারের দিকে অভিযোগ তুলে বলেন ভ্যাক্সিনেশনের ক্ষেত্রে এখনও প্রতিহিংসামূলক নীতি চালাচ্ছে রাজ্য সরকার।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ