Prothom Kolkata

Popular Bangla News Website

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে বিপত্তি! মহিলার প্রাণ রক্ষা করলেন লেডি কনস্টেবল

1 min read

। প্রথম কলকাতা ।।

চলন্ত ট্রেন ধরতে গিয়ে মাঝে মধ্যেই অসাবধানতার দৃশ্য দেখা যায়। রেলের তরফে সর্বক্ষণ সতর্ক করা হয়ে থাকলেও কিছু কিছু ক্ষেত্রে তা মেনে চলেননা যাত্রীরা। এরকমই এক ঘটনা ঘটে গেল সম্প্রতি। ভারতীয় রেলের তরফে ট্যুইটার হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে সেই ভিডিও।

মূলত, ঘটনাটি ঘটেছে মুম্বাইয়ের এক স্টেশনে। ভিডিওতে দেখা যাচ্ছে, চলন্ত ট্রেনের একদম শুরুর কামরায় ওঠার চেষ্টা করেন এক মহিলা। কিন্তু ট্রেন ছেড়ে দেওয়ায় এবং ভারসাম্য হারানোর ফলে ট্রেনের চাকার দিকে চলে যান মহিলাটি। ঠিক শেষ মুহূর্তে মহিলাকে বাঁচান সেই স্টেশনে কর্মরত এক লেডি কনস্টেবল।

ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে রেল কতৃপক্ষের তরফে লেখা হয়, কর্মরত স্বপ্না গোলকার চলন্ত ট্রেনে চড়তে যাওয়া এক ৫০ বছর বয়সী মহিলা যাত্রীর জীবন বাঁচিয়ে প্রশংসনীয় কাজ করেছেন। মুম্বাইয়ের স্যান্ডহার্স্ট রোড স্টেশন এই ঘটনাটি ঘটেছে। চলন্ত ট্রেনে কখনই ওঠার চেষ্টা করবেন না।

ট্যুইটারে এই ভিডিও আপলোড হওয়ার পরই নেটমাধ্যমে দ্রুত গতিতে ভাইরাল হতে শুরু করে। এমন প্রশংসনীয় কাজের পর আরপিএফ কর্মী স্বপ্না গোলকারকে অনেকে লেডি সিঙ্ঘম নামে আখ্যা দেন। কমেন্টে সবাই লেখেন সত্যি এটি একটি প্রশংসনীয় কাজ, আরপিএফ কর্মীকে স্যালুট।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ