Prothom Kolkata

Popular Bangla News Website

Amazon Prime এর জের! বাড়তে পারে Jio, Vodafone, Airtel -র প্রিপেইড প্ল্যান

1 min read

।। প্রথম কলকাতা ।।

সম্প্রতি গ্রাহকদের জন্য Prime মেম্বারশিপ মূল্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ই-কমার্স জায়েন্ট Amazon। এই সংক্রান্ত নিজেদের ওয়েবসাইটে একটি তথ্যও শেয়ার করেছে সংস্থা। হয়তো আগামী কিছু দিনের মধ্যেই মেম্বারশিপ মূল্য বাড়িয়ে দিতে পারে Amazon। তবে Amazon Prime ব্যয়বহুল হওয়ার সাথে সাথে গ্রাহকদের প্রিপেইড প্ল্যানও বাড়তে পারে বলে আশঙ্কা টেলিকম বিশেষজ্ঞদের। একটি রিপোর্ট অনুযায়ী, হালফিলে Amazon Prime মেম্বারশিপ বাড়ানোর যে সিদ্ধান্ত নিতে চলেছে তার জেরে Jio, Vodafone এবং Airtel এর প্রিপেইড প্ল্যানও বাড়তে পারে।

টেলিকম টকের রিপোর্ট বলছে, প্রিপেইড প্ল্যান বাড়ার অন্যতম কারণ যেটি ধরা হচ্ছে, Jio, Vodafone কিংবা Airtel টেলিকম সংস্থাগুলি বিভিন্ন OTT সাবস্ক্রিপশনের পরিষেবা দিয়ে থাকে যেমন Amazon Prime, Hotstar VIP ইত্যাদি। এই সাবস্ক্রিপশনের ধার্য করা খরচ প্রিপেইড প্ল্যানের মধ্যেই অন্তর্ভুক্ত থাকে। যদি Amazon Prime এর সাবস্ক্রিপশন খরচ বাড়ে তাহলে এই টেলিকম সংস্থার OTT পরিষেবা যুক্ত প্রিপেইড প্ল্যানগুলির খরচ বাড়তে পারে বলে মনে করছেন তারা।

Amazon সাপোর্ট পেজে দেওয়া তথ্য অনুযায়ী, এক মাসের Amazon Prime মেম্বারশিপ ১২৯ থেকে বেড়ে ১৭৯ হতে পারে। ত্রৈমাসিক প্ল্যান যেটা রয়েছে তার খরচ ৩২৯ থেকে বেড়ে হতে পারে ৪৫৯ এবং ১ বছরের Amazon Prime মেম্বারশিপ ৯৯৯ টাকা থেকে বেড়ে ১৪৯৯ টাকায় দাঁড়াতে পারে। যদিও টেলিকম সংস্থাগুলির তরফে এই বিষয়ে এখনো কোনো কিছু জানানো হয়নি। তবে এই নিয়ে একটি আলোচনা সভায় বসতে পারে টেলিকম অপারেটরগুলি।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ