Prothom Kolkata

Popular Bangla News Website

স্মার্টফোনের দ্রুত ব্যাটারি শেষ হওয়ার কারণ এই ৫ অ্যাপ, আপনার ফোনেও আছে নাকি!

1 min read

।। প্রথম কলকাতা ।।

গেম খেলা থেকে শুরু করে সিনেমা দেখা, সোশ্যাল মিডিয়া, খবর, গান, ইউটিউব সবই হয় স্মার্টফোনের মাধ্যমে। তবে প্রত্যেকটি কাজের জন্য ব্যবহার করতে হয় আলাদা আলাদা অ্যাপ্লিকেশন। আর এতো কিছু ব্যবহারের ফলে শেষ প্রভাব যেখানে পরে সেটা হল ফোনের ব্যাটারি। কিন্তু এর মধ্যে থেকেও এমন কিছু অ্যাপ আছে যেগুলি ফোনের চার্জ দ্রুত শেষ করে দেয়। আর এই প্রত্যেকটি অ্যাপ আমরা আমাদের দৈনন্দিন জীবনে প্রায়ই ব্যবহার করে থাকি।

দেখুন কোন কোন সেই ৫ অ্যাপ যা ফোনের ব্যাটারি দ্রুত শেষ করে-

১. ক্যান্ডি ক্রাশ সাগা (Candy Crush Saga Game)

বাচ্চা এমনকি বড়দের মধ্যে বেশ জনপ্রিয় একটি গেম ক্যান্ডি ক্রাশ। অবসর সময়ে প্রায়ই অনেকে খেলে থাকেন। কিন্তু জনপ্রিয় হলেও ফোনের চার্জ মুহূর্তে শেষ করে দেয় এই অ্যাপ্লিকেশন।

২. ক্ল্যাশ অফ ক্লোন গেম (Clash of Clone Game)

এটিও স্বল্প বয়সীদের মধ্যে বেশ জনপ্রিয় একটি গেমিং অ্যাপ। তবে স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটি খুব কম সময়ে এটি দুর্বল করে দেয়। তাই ফোনের ব্যাটারি বাঁচাতে এই গেম থেকে দূরে থাকুন।

৩. ফেসবুক (Facebook)

অবাক হলেন? ঠিকই শুনছেন ফেসবুকও ফোনের ব্যাটারি দ্রুত কমিয়ে দেয়। এই অ্যাপ ব্যবহার করার ফলে ঘন ঘন চার্জ দেওয়ার প্রবণতা তৈরি হয়, যা ফোনের ব্যাটারির জন্য ভালো না।

৪. ওএলএক্স অ্যাপ (OLX App)

সেকেন্ড হ্যান্ড সামগ্রী কেনার জন্য অন্যতম ব্যবহৃত একটি অ্যাপ্লিকেশন OLX। কিন্তু এটিও প্রচুর ব্যাটারি খরচ করে। তাই খুব প্রয়োজন না থাকলে ফোন থেকে এই জাতীয় অ্যাপগুলি আনইনস্টল করে দিন।

৫. আবহাওয়া অ্যাপ্লিকেশন (Weather App)

স্মার্টফোনের ব্যাটারি দ্রুত গ্রাস করতে ওয়েদার অ্যাপেরও বিশেষ অবদান রয়েছে। তাই এই ধরণের অ্যাপ অপ্রয়োজনীয় মনে হলে এক্ষুনি ফোন থেকে মুছে ফেলুন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ