Prothom Kolkata

Popular Bangla News Website

আজ পুলওয়ামায় জওয়ানদের সঙ্গে নৈশাহার, সিআরপিএফ তাঁবুতেই রাত্রিবাস অমিত শাহর

1 min read

।প্রথম কলকাতা।।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিনদিনের সফরে জম্মু এবং কাশ্মীরে রয়েছেন। ৩৭০ বাতিল হওয়ার পর এটি তাঁর প্রথম উপত্যকা সফর। আজ (সোমবার) তিনি পুলওয়ামা জেলার লেথপোরাতে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) ক্যাম্প পরিদর্শন করার পর সৈন্যদের সঙ্গে ডিনার করবেন এবং কেন্দ্রশাসিত অঞ্চলে তাঁর সফর শেষ করার আগে ক্যাম্পে রাত কাটাবেন। এএনআই রিপোর্ট সূত্রে এমনটাই জানা গিয়েছে।লেথপোরা হল সেই জায়গা, যেখানে জম্মু-শ্রীনগর জাতীয় মহাসড়কে নিরাপত্তা কর্মীদের বহনকারী গাড়ির একটি কনভয়ে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি আত্মঘাতী বোমা হামলা হয়। এই হামলায় ৪০ জন সিআরপিএফ কর্মী নিহত হয়েছিলেন।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু এবং কাশ্মীরে পৌঁছন। শ্রীনগরে আসার পরপরই অমি শাহ কেন্দ্র শাসিত রাজ্যটির পুলিশ অফিসার পারভেজ আহমেদের পরিবারের সঙ্গে দেখা করতে বিমানবন্দর থেকে সরাসরি নওগামে যান। এই পুলিশ অফিসার চলতি বছরের জুনে সন্ত্রাসীদের হাতে নিহত হন। সেই দিনই শাহ শ্রীনগরের রাজভবনে অনুষ্ঠিত বৈঠকে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করেন।স্বরাষ্ট্রমন্ত্রী রবিবার সন্ধ্যায় জম্মুতে একটি জনসভায় ভাষণ দেওয়ার পর এবং ভারত-পাকিস্তান সীমান্ত পরিদর্শন করেন এবং সীমান্ত নিরাপত্তা বাহিনীর (বিএসএফ) জওয়ানদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর তিনি শ্রীনগরে ফিরে আসেন।

সোমবার, তিনি জম্মু এবং কাশ্মীরের গেন্ডারবাল জেলার তুল্লামুল্লা এলাকায় খির ভবানী মন্দির পরিদর্শন করেন। মন্দিরে প্রার্থনা করার পর শাহ বলেন, ‍‘এই মন্দিরের ঐশ্বরিক শক্তি রয়েছে যা এটি পরিদর্শন করলেই অনুভব করা যায়। সেখানে অমিত শাহ একটি ঐতিহ্যবাহী কাশ্মীরি ফেরান দান করেন। তাঁর সঙ্গে এদিন মন্দিরে উপস্থিত ছিলেন, জম্মু এবং কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।এরপর কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী মাতা রাগন্যাদেবীর মন্দিরে প্রার্থনা করেন এবং পুজো দেন। এদিন ট্যুইটারে অমিত শাহ পোস্ট করেছেন, কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের প্রতি তিনি সম্মান জানাচ্ছেন এবং তাঁরা বিশ্বাসের প্রধান কেন্দ্র হিসাবে জাতিকে অনুপ্রাণিত করছেন।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ