Prothom Kolkata

Popular Bangla News Website

অগ্নিমূল্য পেট্রোপণ্য! পুরুলিয়ায় অভিনব প্রতীকী প্রতিবাদ তৃণমূলের

1 min read

।। প্রথম কলকাতা ।।

ধারাবাহিকভাবে দেশের সর্বত্র বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম। একইসাথে বাড়ছে গ্যাসের দামও। অগ্নিমূল্যের বাজারে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় দিন কাটছে সাধারণ মানুষের। এরই মধ্যে আজ, সোমবার পেট্রোপণ্য ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পুরুলিয়ার রঘুনাথপুর বিধানসভা এলাকায় কেন্দ্র সরকারের বিরুদ্ধে মিছিল নামাল স্থানীয় তৃণমূল। রঘুনাথপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয় এই মিছিল। এরপর তাঁরা একটি পেট্রোল পাম্পের সামনে অবস্থান বিক্ষোভ জানায়। আজকের প্রতিবাদ মিছিলে কিছু অভিনব দৃশ্য দেখা গেল।

বিশেষ করে, পুরুলিয়ায় পেট্রোল ডিজেল উভয়ের দামই যেহেতু ১০০ টাকা পার করেছে তাই মিছিলের একদম সামনে ক্রিকেট ব্যাট হাতে বড়ো বড়ো ছক্কা হাকিয়ে ‘সেঞ্চুরি’ মারার কায়দায় ব্যাট উঁচিয়ে দেখালেন এক তৃণমূল কর্মী। অন্যদিকে, আবার মিছিলের শুরু থেকে শেষ পর্যন্ত মাথায় হেলমেট পড়ে বাইক নিয়ে হেঁটে হেঁটে প্রতীকী প্রতিবাদ জানান শাসক দলের কর্মীরা। পাম্পের ডিজেলের মেশিনের উপর চড়ানো হয় মালা। প্রসঙ্গত, এদিন রঘুনাথপুর শহরের পেট্রোল পাম্পগুলিতে প্রতি লিটার ডিজেলের মূল্য ১০০ টাকা ১৫ পয়সা ও পেট্রোলের মূল্য ১০৮ টাকা ৮৯ পয়সা। যদিও পুরুলিয়া শহর ও ঝালদায় দাম আরও বেশি।

এদিকে আবার পেট্রোপণ্য ও গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে চলছে রাজ্যে শাসক-বিরোধী রাজনৈতিক সংঘাত। রাজ্য সরকারের তরফে বারবার দাম বাড়ানো নিয়ে কেন্দ্রকে যেখানে কাঠগড়ায় তোলা হচ্ছে সেখানে রাজ্যের প্রধান বিরোধী দল বলছে কেন পেট্রোপণ্যকে জিএসটি আওতার বাইরে আনল না রাজ্য। প্রসঙ্গত, পুরুলিয়া, নদীয়াতে ইতিমধ্যেই সেঞ্চুরি পার করেছে ডিজেল। কলকাতায় প্রায় ছুঁই ছুঁই। মাথায় হাত পড়েছে গাড়ি চালক ও ব্যবসায়ীদের। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির ফলে বাজারের অন্যান্য সাধারণ জিনিসের দামও বৃদ্ধি পেয়েছে। এখন মূল্যবৃদ্ধির এই বাজারে আশু সমাধানের খোঁজে সাধারণ মানুষ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ