Prothom Kolkata

Popular Bangla News Website

বেকার যুবক যুবতীদের উৎসাহ মমতার, ‘আরও বেশি হাঁসের পোলট্রি তৈরী করুন’

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিপুল ভোট পেয়ে তৃতীয় বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পর থেকে একবারও উত্তরবঙ্গ সফরে যেতে পারেননি তিনি। ঘোষণা হলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়ে যায় অবশেষে উত্তরবঙ্গের গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।আজ মমতা বন্দ্যোপাধ্যায় জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক বৈঠক করেন। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন প্রায় তিরিশ লক্ষ ডিম আনতে হয় প্রত্যেকদিন বাইরের রাজ্য থেকে ডিমের চাহিদা যা তার সবটাই রাজ্য উৎপাদিত হয় না।

বাইরের রাজ্য থেকে ডিম কিনতে হয়। বাইরের রাজ্য থেকে ডিম কিনতে কেন হবে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন তিনি চান রাজ্যের যুবকেরা রোজগার করুক। মুরগির পাশাপাশি হাঁসের ডিমের চাহিদাও রয়েছে। হাঁসের পোলট্রি করার জন্য আজ তিনি পরামর্শ দেন। হাঁসের পোলট্রির ব্যবসা করেও আর্থিকভাবে স্বনির্ভর হওয়া যাবে বলে তিনি জানান। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যারা পড়াশোনা কম করেছেন, যারা রোজগার করতে চায় তাদের এইসব কাজে উৎসাহ দিতে হবে।

বিভিন্ন পঞ্চায়েত হাঁস-মুরগি দিচ্ছে‌। রাজ্য সরকার অনেক টাকা ভর্তুকি দিচ্ছে ব্যাংক ঋণ দিচ্ছে। তা সত্ত্বেও কাজের জন্য যুবকেরা বাইরের রাজ্যে চলে যাচ্ছেন। মুখ্যমন্ত্রীর নজর এখন শিল্পের দিকে। তাই রাজ্যের যুবক-যুবতীদের হাঁসের পোলট্রি করার পরামর্শ দিলেন তিনি।ডিমের চাহিদা সর্বত্র। তাই উত্তরবঙ্গের বেকার যুবকরা ও যাতে ছোট শিল্পের মধ্যে দিয়ে নিজেদের রোজগার বাড়াতে পারেন সেই উদ্দেশ্যে আজ বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘তৈরি করুন’, আহ্বান মমতার

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ