Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রেকিং : রাজ্যে ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল,বড় ঘোষণা মমতার

1 min read

।। প্রথম কলকাতা ।।

১৬ ই নভেম্বর থেকে স্কুল করতে নির্দেশ মুখ্যমন্ত্রীর। স্কুল খুলতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় দু বছর স্কুল বন্ধ রয়েছে এই রাজ্যে। আগামী ১৬ ই নভেম্বর থেকে স্কুল খোলা হতে পারে‌। আজ শিলিগুড়ির উত্তরকন্যা প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রী বলেন কালীপুজো ছট পুজো জগদ্ধাত্রী পুজো ১৬ ই নভেম্বর থেকে স্কুল খোলার বিষয়টি দেখে নিতে হবে। তার আগে স্কুলগুলি পরিষ্কার করার ব্যবস্থা নিতে হবে।

উত্তর কন্যায় প্রশাসনিক বৈঠক আজ মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দেন আগামী ১৬ ই নভেম্বর থেকে রাজ্যে স্কুল খুলছে। প্রশাসনিক বৈঠকের মুখ্যসচিবকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। পুজোর পর থেকে করোনার সংক্রমণ বাড়ছে। এই সময় স্কুল খোলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। সংক্রমণ বাড়লে কি করে স্কুল খোলা সম্ভব হবে তা নিয়ে আতঙ্কিত এবং চিন্তায় ছিলেন অভিভাবকেরা।

দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় সমস্যায় পড়েছিলেন পড়ুয়ারা। আজ প্রশাসনিক বৈঠক স্কুল খোলার ব্যাপারে বড় সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুলের পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলি খোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও তিনি বলেছেন স্কুল কলেজ খোলার আগে প্রস্তুতির সময় দিতে হবে। স্কুল কর্তৃপক্ষ যাতে পরিকাঠামোগত কাজ সেরে ফেলতে পারেন সে বিষয়ে সময় দিতে বলেন মুখ্যমন্ত্রী। তারপরেই স্কুল শুরু হবে বলে তিনি জানান।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ