Prothom Kolkata

Popular Bangla News Website

পূর্ণশক্তির দল নামিয়েও মার্শেইয়ের বিরুদ্ধে জয় অধরা মেসিদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

লিগ ওয়ানের ডার্বিতে মার্শেইর কাছে আটকে গেল তারকাখচিত পিএসজি। প্রতিপক্ষের মাঠ থেকে গোল শূন্য ভাবে ড্র করে ফিরতে হল মেসি-নেইমার-এমবাপেদের। এদিন দলে ফিরেছিলেন নেইমার, সঙ্গে আক্রমণভাবে যোগ দিয়েছিলেন এঞ্জেল ডি মারিয়া। সেই পূর্ণশক্তির পিএসজিকে আটকে দিয়ে বড় চমক দিল মার্শেই। শুধু তাই নয় দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়টাই ১০ জনে খেললো প্যারিসের দলটি।

এদিন পিএসজির বিরুদ্ধে বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও আক্রমণে পিএসজিকে একপ্রকার কোণঠাসা করে রাখে মার্শেই। গোলের উদ্দেশ্যে তারা ১৫টি শট নেয়, যার একটি মাত্র ছিল লক্ষ্যে। অন্যদিকে গোলের উদ্দেশ্যে শট নেয় ১০টি, যার লক্ষ্যে চারটি। তবে ফরাসি লিগের এই লে ক্লাসিকোর ম্যাচ আলোচনা- সমালোচনায় খবরের শিরোনামে থাকে। এবারেও তার অন্যথা হল না। দুটি দলের লড়াইয়ে মার্শেইর সমর্থকদের আক্রমণের মুখে পড়লেন পিএসজি তারকা নেইমার।

একের পর এক চমক ছিল ম্যাচে। মার্শেই দলের দুটি গোল বাতিল হয়। ম্যাচের শুরুর দিকেই মার্শেই ফুটবলার লুয়ান পেরেস নিজেদেরই জালে বল জড়িয়ে দেন। নেইমারের ক্রস ব্লক করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান এই লেফটব্যাক। রেফারি ভিআরের সাহায্যে সেই গোল বাতিল করেন। এরপর আর্কাদিউসজ মিলিক গোল করে এগিয়ে দেন মার্শেইকে। কিন্তু সেই গোলটিও বাতিল করেন রেফারি।

তবে ম্যাচটি একেবারেই একপেশে ছিল না। দুই দলের লড়াইয়ে ফরাসি লিগের এল ক্লাসিকো জমে ওঠে। সুযোগ তৈরি করেও তা নষ্ট করে পিএসজি। তারই খেসারত দিতে হয় মেসিদের। সুযোগ নষ্ট করে মার্শেই। ১১ ম্যাচে ৯ জয় ও ১ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। ৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লঁস।