Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতকে হারিয়ে ইতিহাস গড়ার পর ‘মেন্টর ধোনি’তে মজে পাকিস্তানী ক্রিকেটাররা, দেখুন সেই ছবি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাইশ গজে চিরপ্রতিদ্বন্দ্বী হলে কি হবে মাঠের বাইরে ভারতীয়-পাকিস্তানী ক্রিকেটারদের সম্পর্ক বেশ ঘনিষ্ঠই। গতকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে দাপুটে জয় পেয়েছে বাবর আজম বাহিনী। একই সঙ্গে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের নিরঙ্কুশ জয়ের রেকর্ডেও ইতি পড়ে গেল। কিন্তু ম্যাচ শেষে এমন কিছু মুহূর্তের সাক্ষী হয়েছেন দর্শকরা যা তাদের স্মৃতির মণিকোঠায় চিরকালীন স্থান করে নেবে।

হাইভোল্টেজ ম্যাচ শেষ হওয়ার পরই দেখা যায় ভার‍তীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে আড্ডা জমিয়েছেন পাক ক্রিকেটাররা। বর্তমানে কোহলিদের মেন্টর হিসাবে কাজ করছেন ধোনি। কিন্তু বিশ্বক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ মস্তিষ্কের আবেদনের কাছে হার মানে সীমান্ত, রাজনীতির প্রভেদও। সেদেশের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিকের সঙ্গে একঝাঁক পাক ক্রিকেটার যোগ দেন ধোনির সঙ্গে আলাপচারিতায়। পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম, অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকেও দেখা গিয়েছেন ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়কের সঙ্গে কথা বলতে।

শুধুমাত্র আলাপচারিতাতেই থেমে থাকেননি পাক ক্রিকেটাররা। বিশ্বক্রিকেটের জনপ্রিয়তম মুখকে কাছে পেয়ে তার সঙ্গে সেলফিও তুলেছেন শাহনওয়াজ দাহানিরা। সোশ্যাল মিডিয়ায় ছেয়েছে সেই সব ছবি। একমাত্র অধিনায়ক হিসাবে সাদা বলের ক্রিকেটে তিনটি আইসিসি ট্রফির মালিক ধোনি। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও এই ধুরন্ধর ক্রিকেট মস্তিষ্কের জনপ্রিয়তা একফোঁটাও কমেনি।

অন্য দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের চরম হতাশাজনক সূচনা করেছেন বিরাট কোহলিরা। বিশ্বকাপের মঞ্চে এই প্রথমবার পাকিস্তানের বিরুদ্ধে হারের মুখ দেখল ভার‍ত। প্রথমে ব্যাট করতে নেমে শাহিন আফ্রিদির বিধ্বংসী স্পেলে বিপর্যয়ের মুখে পড়েন কোহলিরা। বিরাটের অধিনায়কোচিত ইনিংসে ভর করেই ১৫১ রানের সম্মানজনক স্কোরে পৌঁছায় ভারত। তবে বাবর আজম – মহম্মদ রিজওয়ানের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে কোনও উইকেট না হারিয়ে ১৩ বল বাকি হাতে রেখেই দাপুটে জয় পেয়েছে পাকিস্তান।